National News

বিজেপি, অগপ, কংগ্রেসবিরোধী নতুন রাজনৈতিক দল গড়ছে আসু

রবিবার গুয়াহাটিতে এক জনসমাবেশে এই ঘোষণা করেছেন জনপ্রিয় গায়ক জুবিন গর্গ। তাঁর ঘোষণাকে মঞ্চেই সমর্থন করেন আসুর সভাপতি দীপঙ্ক কুমার নাথ।

Advertisement

সংবাদ সংস্থা

গুয়াহাটি শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০১৯ ১৫:৫৩
Share:

গায়ক জুবিন গর্গ (বাঁ দিকে) ও আসু সভাপতি দীপঙ্ক নাথ। ছবি- টুইটারের সৌজন্যে।

সংশোধিত নাগরিকত্ব আইনের কট্টর বিরোধী ‘অল অসম স্টুডেন্টস ইউনিয়ন (আসু)’ নতুন রাজনৈতিক দল গড়তে চলেছে। সমমনস্ক শিল্পীদের মঞ্চ ‘শিল্পী সমাজ’কে সঙ্গে নিয়ে। যে দলটি অসমে বিজেপি ও অসম গণ পরিষদের (অগপ) জোট সরকারের বিরোধিতা তো করবেই, বিরোধিতা করবে কংগ্রেসেরও।

Advertisement

রবিবার গুয়াহাটিতে এক জনসমাবেশে এই ঘোষণা করেছেন জনপ্রিয় গায়ক জুবিন গর্গ। তাঁর ঘোষণাকে মঞ্চেই সমর্থন করেন আসুর সভাপতি দীপঙ্ক কুমার নাথ।

গুয়াহাটিতে ‘কনসার্ট ফর পিস অ্যান্ড হারমনি’ নামে এক জনসমাবেশে এ দিন জুবিন বলেন, ‘‘এ বার আমরা আমাদের নিজেদের রাজনৈতিক দল গড়ব।’’ সঙ্গে সঙ্গেই উঠে দাঁড়িয়ে আসুর সভাপতি বলেন, ‘‘আমরা সেই দিকেই এগচ্ছি।’’

Advertisement

আসুর সভাপতি এও জানান, নতুন দল গঠনের ব্যাপারে শিল্পী সমাজের সঙ্গে আলোচনা চলছে। একটা শক্তিশালী বিকল্প গড়ে তোলা নিয়ে অসমের বিভিন্ন অংশের মানুষেরও মতামত নেওয়া হচ্ছে। সমাবেশে দীপঙ্ক বলেন, ‘‘আপনারা অনুমতি দিলে এ ব্যাপারে আমরা আর এক মুহূর্তও দেরি করব না।’’ আসুর সভাপতির ওই মন্তব্যের পর হাততালির ঝড় বয়ে যায় সমাবেশে।

দীপঙ্ক এও বলেন, ‘‘আসু সংগঠন অরাজনৈতিকই থাকবে। তবে নতুন দল গড়ার দিকেও এগতে হবে আমাদের।’’

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে যাঁরা প্রতিবাদে সামিল হয়েছেন, তাঁদের উপর অসম সরকারের ‘বর্বরোচিত আচরণে’রও তীব্র নিন্দা করেন আসু সভাপতি। বলেন, ‘‘পুলিশের গুলিতে পাঁচ ছাত্রের মৃত্যু হয়েছে। বুলেটে গুরুতর জখম হয়েছেন আরও অনেকে। আমি নিশ্চিত, সর্বানন্দ সোনওয়াল সরকারের এ বার পতন হবেই।’’ তিনি জোট সরকারের শরিক দল অগপের কড়া সমালোচনা করেন মানুষের সঙ্গে ‘প্রবঞ্চনা’র জন্য। আর কংগ্রেস সম্পর্কে আসু সভাপতির মন্তব্য, ‘‘ওরাও একই রকম খারাপ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন