Gujarat election 2022

প্রাণভয়ে জঙ্গলে রাত কাটালেন গুজরাতের কংগ্রেস প্রার্থী, বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ

কংগ্রেস প্রার্থীর অভিযোগ, তলোয়ার, কুঠার নিয়ে সমাজবিরোধীরা তাঁকে আক্রমণ করে। আক্রমণ থেকে বাঁচতে তিনি গাড়ি ঘুরিয়ে অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করলেও নাকি নিষ্কৃতি মেলেনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২২ ১২:১১
Share:

ছবি: টুইটার।

গুজরাতে দ্বিতীয় দফার ভোট শুরু আগে বিজেপির বিরুদ্ধে তাঁদের প্রার্থীর উপর হামলা চালানোর অভিযোগ করল কংগ্রেস। সে রাজ্যের বনসকন্ঠ জেলার দাঁতা বিধানসভা কেন্দ্রের বিদায়ী বিধায়ক তথা এই নির্বাচনে ওই কেন্দ্রেরই কংগ্রেস প্রার্থী কান্তিভাই খরাডি রবিবার রাত থেকেই ‘নিখোঁজ’ ছিলেন বলে অভিযোগ কংগ্রেসের। সোমবার তিনি দাবি করলেন, বিজেপির হামলা থেকে প্রাণে বাঁচতে একটি জঙ্গলে প্রায় ৩ ঘণ্টা লুকিয়ে ছিলেন।

Advertisement

কান্তিভাইয়ের অভিযোগ, রবিবার রাত সাড়ে ৯টা নাগাদ তিনি যখন গাড়ি করে দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন, তখন তলোয়ার, কুঠার নিয়ে প্রায় দেড়শো জন সমাজবিরোধী তাঁর উপর হামলা চালায়। আক্রমণ থেকে বাঁচতে তিনি গাড়ি ঘুরিয়ে অন্যত্র চলে যাওয়ার চেষ্টা করলেও নাকি নিষ্কৃতি মেলেনি। আবার তাঁর গাড়িকে চার দিক দিয়ে ঘিরে ফেলা হয়। কংগ্রেসের এই আদিবাসী নেতার দাবি, শেষে প্রাণ বাঁচাতে তিনি একটি জঙ্গলে আশ্রয় নেন। পরে পুলিশ গিয়ে তাঁকে উদ্ধার করে। কান্তিভাইয়ের অভিযোগ, দাঁতা কেন্দ্রের বিজেপি প্রার্থী লাধু পারঘির মদতপুষ্ট সমাজবিরোধীরাই তাঁর উপর হামলা চালিয়েছেন। বিজেপি প্রার্থীর বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করেছেন তিনি।

এই ঘটনা নিয়ে মধ্যরাতেই টুইট করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তাঁর অভিযোগ, নির্বাচন কমিশন সব দেখেও কার্যত ঘুমিয়ে রয়েছে। বিজেপির উদ্দেশে তাঁর বার্তা, “আমরা ভয় পাচ্ছি না, আমরা ভয় পাব না, আমরা লড়াই করব।” সোমবার দাঁতা-সহ গুজরাতের ৯৩টি কেন্দ্রে ভোট চলছে। কান্তিভাইয়ের অভিযোগ, বিজেপি প্রার্থী ভয়ের পরিবেশ তৈরি করে নির্বাচনে জয় পেতে চাইছেন। তাই নির্বাচন কমিশনের কাছে পুনর্নির্বাচনের দাবি তুলেছেন তিনি। বিজেপি অবশ্য তাদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন