Madhya Prdesh

Madhya Pradesh: ধর্মীয় অনুষ্ঠানের জন্য স্কুলে রান্নাঘর, অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বিশ্রাম! বিতর্কে মন্ত্রী

ভোগ ও প্রসাদ তৈরির এই বিপুল আয়োজনের জন্য গত কয়েক দিন ধরে ছুটি চলছে স্কুলে। পড়ুয়ারাই জানিয়েছেন সে কথা। যদিও তা মানতে নারাজ মন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

মধ্যপ্রদেশ শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১০:১৮
Share:

স্কুল চত্বরে চলছে রান্নার আয়োজন। ছবি: টুইটার।

সরকারি প্রাথমিক স্কুলের ক্লাসরুমএবং তার আশেপাশে তাঁবু খাটিয়ে তৈরি হয়েছে রান্না করার জায়গা এবং ভাঁড়ারঘর। পাশের অঙ্গনওয়াড়ি কেন্দ্রে বাতানুকূল যন্ত্র লাগিয়ে তৈরি হয়েছে অতিথিদের বিশ্রামের জায়গা। ধর্মীয় অনুষ্ঠানের জন্য সপ্তাহ খানেকের জন্য ‘দখল’ হয়েছে স্কুল। তাই আপাতত পড়ুয়ারা অঘোষিত ছুটিতে। অভিযোগ, মধ্যপ্রদেশের শিবপুর জেলার রথখেড়া গ্রামের এই অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় রয়েছেন রাজ্যের মন্ত্রী সুরেশ ধকড়। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ওই গ্রামে ‘ভগবত কথা’ অনুষ্ঠানের জন্য গত ৩ এপ্রিল থেকে স্থানীয় প্রাথমিক স্কুল বন্ধ। স্কুলের মাঠ জুড়ে চলছে রান্নার আয়োজন। ভোগ ও প্রসাদ তৈরির এই বিপুল আয়োজনের জন্য গত কয়েক দিন ধরে ছুটিচলছে স্কুলে। পাশাপাশি অতিথিদের জন্য অঙ্গনওয়াড়ি কেন্দ্রটিতে বাতানুকূল যন্ত্রও বসিয়ে দেওয়া হয়েছে। তাই সেখানেও বন্ধ ক্লাস।

যদিও ধর্মীয় অনুষ্ঠানের কারণে কচিকাঁচাদের যে স্কুল বন্ধ রয়েছে, তা মানতে নারাজ স্থানীয় বিধায়ক তথা মধ্যপ্রদেশের মন্ত্রী সুরেশ। তাঁর দাবি, স্কুল খোলাই আছে। মন্ত্রীর প্রশ্ন, ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন যেখানে হয়েছে, সেখান থেকে স্কুলের দূরত্ব অনেকটা। তাহলে স্কুল কী ভাবে বন্ধ থাকবে? কিন্তু নেটমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি, ভিডিয়ো অন্য কথা বলছে। ইতিমধ্যেই এই অনুষ্ঠান ঘুরে দেখেছেন রাজ্যের মন্ত্রী নরোত্তম মিশ্র-সহ আরও অনেকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন