National News

টিভি চ্যানেলের সম্পাদক ও প্রধানকে গ্রেফতার করল যোগী সরকারের পুলিশ

গৌতম বুদ্ধ নগরের সিনিয়র পুলিশ সুপার বৈভব কৃষ্ণ জানিয়েছেন, অনুষ্ঠানটি সম্প্রচারিত হওয়ার পর একটি রাজনৈতিক দলের কর্মী, সমর্থকরা এসে পুলিশের কাছে লিখিত ভাবে অভিযোগ জানান। অভিযোগ, ওই মহিলার বক্তব্যের সত্যতা যাচাই না করেই টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষ অনুষ্ঠানটি সম্প্রচার করেছেন। ওই অনুষ্ঠানে অন্য কারও কোনও পাল্টা মন্তব্য নেওয়া হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়ডা (উত্তরপ্রদেশ) শেষ আপডেট: ০৯ জুন ২০১৯ ১৪:০২
Share:

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। - ফাইল ছবি।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ‘অবমাননাকর মন্তব্য’ সম্প্রচারের অভিযোগে একটি বেসরকারি টেলিভিশন নিউজ চ্যানেলের প্রধান ও সম্পাদককে গ্রেফতার করা হল। পুলিশের বক্তব্য, গত ৬ জুন ওই টেলিভিশন চ্যানেলের একটি অনুষ্ঠানে আসা এক মহিলা মুখ্যমন্ত্রী আদিত্যনাথের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেছেন। কোনও সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ ছাড়াই।

Advertisement

গৌতম বুদ্ধ নগরের সিনিয়র পুলিশ সুপার বৈভব কৃষ্ণ জানিয়েছেন, অনুষ্ঠানটি সম্প্রচারিত হওয়ার পর একটি রাজনৈতিক দলের কর্মী, সমর্থকরা এসে পুলিশের কাছে লিখিত ভাবে অভিযোগ জানান। অভিযোগ, ওই মহিলার বক্তব্যের সত্যতা যাচাই না করেই টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষ অনুষ্ঠানটি সম্প্রচার করেছেন। ওই অনুষ্ঠানে অন্য কারও কোনও পাল্টা মন্তব্য নেওয়া হয়নি। ফলে, গোটা অনুষ্ঠানটি আর নিরপেক্ষ ছিল না। হয়ে পড়েছিল একপেশে। বিশেষ একটি রাজনৈতিক দল ও সেই দলের নেতার বিরোধী।

যদিও পুলিশের তরফে জানানো হয়েছে, শুধু ওই অভিযোগের ভিত্তিতেই টেলিভিশন চ্যানেলটির প্রধান ও সম্পাদককে গ্রেফতার করা হয়নি। রয়েছে আরও একটি অভিযোগ। তদন্তে নেমে পুলিশ জানাতে পেরেছে, সম্প্রচারের জন্য সরকারের কাছ থেকে যে লাইসেন্স নেওয়া জরুরি, ওই বেসরকারি টেলিভিশন নিউজ চ্যানেলের সেই লাইলেন্স ছিল না। বৈভবের কথায়, ‘‘মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যের সম্প্রচার ও লাইসেন্স ছাড়া টেলিভিশন সম্প্রচার, এই দু’টি অভিযোগেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে।’’

Advertisement

আরও পড়ুন- জঙ্গি হানার পর এই প্রথম কোনও বিদেশি নেতার পদার্পণ, কলম্বোয় পৌঁছলেন মোদী​

আরও পড়ুন- শাসক দলের সঙ্গে বিজেপি-র সংঘর্ষে রণক্ষেত্র সন্দেশখালি, নিহত ৪, নিখোঁজ বহু​

পুলিশ জানিয়েছে, ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০ এবং ৪৬৭ নম্বর ধারায় মামলা রুজু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন