ভিন্‌ধর্মে প্রেম, তপ্ত শিলচরে ১৪৪ ধারা

শিলচরের এক তরুণী নিখোঁজের ঘটনাকে ঘিরে গত কয়েক দিন ধরেই শিলচরের বাতাস ভারী হচ্ছিল। অপহরণের অভিযোগ এনে তাঁর বাবা পুলিশে অভিযোগ দায়ের করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলচর শেষ আপডেট: ০৮ জুন ২০১৭ ১২:৪০
Share:

প্রতীকী ছবি।

ভিন্‌ধর্মী দুই তরুণ-তরুণীর সম্পর্ক ঘিরে উত্তাল হয়ে উঠল অসমের শিলচর। গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, বিধায়কের উপর হামলা, শূন্যে গুলি—সব মিলিয়ে গত কাল রাতে ছিল উদ্বেগের পরিবেশ। তবে ১৪৪ ধারা জারি করে প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আজ নতুন করে কোনও অশান্তির খবর নেই।

Advertisement

শিলচরের এক তরুণী নিখোঁজের ঘটনাকে ঘিরে গত কয়েক দিন ধরেই শিলচরের বাতাস ভারী হচ্ছিল। অপহরণের অভিযোগ এনে তাঁর বাবা পুলিশে অভিযোগ দায়ের করেন। তিন দিন আগে তরুণীটি নিজেই থানায় হাজির হন। তাঁর দাবি, স্বেচ্ছায় তিনি প্রেমিকের সঙ্গে ঘর ছেড়েছেন। ধরপাকড়ের ভয়ে প্রেমিক আত্মগোপন করে রয়েছেন।

পরদিন আদালতে তোলা হলে বিচারক ওই তরুণীকে আপাতত সরকারি হোমে রাখার জন্য পুলিশকে নির্দেশ দেন। তাতেই ক্ষিপ্ত হয়ে ওঠে স্থানীয় বজরং দল, বিশ্ব হিন্দু পরিষদ-সহ গেরুয়া সংগঠনগুলি। তাদের দাবি, মেয়েটির বাবা যখন তাঁকে বাড়ি নিয়ে যেতে চাইছেন, তখন তাঁকে বাড়ি পাঠানোই উচিত।

Advertisement

এই যুক্তি, পাল্টা-যুক্তিতে গত দু’দিন ধরে শহরে উত্তেজনার পারদ চড়ছিল। এরই মধ্যে কাল রাতে দু’পক্ষ মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। চলে পাথরবৃষ্টি। শান্তি বজায় রাখার আহ্বান নিয়ে বিজেপি বিধায়ক আমিনুল হক লস্কর ঘটনাস্থলে গেলে কিছু যুবক তাঁর উপরে চড়াও হয়। বিধায়কের গাড়িরও বেশ ক্ষতি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি চালায়, শূন্যে গুলি ছোড়ে। এরপর সেখান থেকে সরে গিয়ে কিছু যুবক সেন্ট্রাল রোড ও প্রেমতলায় যানবাহনে ভাঙচুর চালায়। তিনটি অটোরিকশা তারা জ্বালিয়ে দেয়। জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। জেলাশাসক এস বিশ্বনাথন আজ বিকেলে শহরের বিশিষ্টজন ও বিভিন্ন জনগোষ্ঠীর প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন