Nirmala Sitaraman

আয়কর রিটার্নের সময়সীমা ফের বাড়ল

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন জানিয়েছেন, কোভিড অতিমারির কারণে করদাতাদের স্বস্তি দেওয়ার লক্ষ্যে ২০১৮-’১৯ অর্থবর্ষের জন্য রিটার্ন দাখিল করার সময়সীমা ৩১ জুলাই থেকে বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুলাই ২০২০ ১৪:০৯
Share:

কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা বাড়ানোর কথা জানালেন— ফাইল চিত্র।

করোনা পরিস্থিতির কারণে আয়কর রিটার্ন দাখিল করার সময়সীমা দু’মাস বাড়াল সেন্ট্রাল বোর্ড অফ ডিরেক্ট ট্যাক্সেস (সিবিডিটি)। ২০১৮-’১৯ অর্থবর্ষের রিটার্ন দাখিলের জন্য আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে সময়সীমা।

Advertisement

বুধবার কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন তাঁর সরকারি টুইটার হ্যান্ডলে জানিয়েছেন, ‘‘কোভিড অতিমারির কারণে করদাতাদের স্বস্তি দেওয়ার লক্ষ্যে ২০১৮-’১৯ অর্থবর্ষের জন্য (অ্যাসেসমেন্ট ইয়ার ২০১৯-’২০) আয়কর রিটার্ন দাখিল করার সময়সীমা ৩১ জুলাই থেকে বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর করা হয়েছে।’’ আয়কর দফতরের তরফে এ সংক্রান্ত নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে।

করোনা পরিস্থিতির কারণে এই নিয়ে তৃতীয়বার আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা বাড়াল কেন্দ্র। প্রাথমিক ভাবে ৩১ মার্চের নির্ধারিত সময়সীমা ৩০ জুন পর্যন্ত বাড়ানো হয়েছিল। এর পরে ফের তা এক মাস বাড়িয়ে ৩১ জুলাই করা হয়।

আরও পড়ুন: ‘অভিভাবককে হারালাম’, সোমেনের স্মৃতিচারণায় কেঁদে ফেললেন অধীর

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন