COVID-19

India Covid update: গত ২৪ ঘণ্টায় দেশে কিছুটা কমল করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে রাজধানী দিল্লি

সোমবার ২১৮৩ জন নতুন করে সংক্রমিত হয়েছিলেন। যা ছিল রবিবারের চেয়ে প্রায় দ্বিগুণ। কিন্তু রাজধানী দিল্লির পরিস্থিতি সঙ্কটজনক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ০৯:২২
Share:

ক্রমেই সংক্রমণ বাড়ছে দিল্লিতে। ফাইল চিত্র ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১২৪৭ জন। যার ফলে সোমবারের চেয়ে সংক্রমণ প্রায় ৪৩ শতাংশ কমল। কেন্দ্রীয় সরকারের দেওয়া পরিসংখ্যান বলেছে, সোমবার ২১৮৩ জন নতুন করে সংক্রমিত হয়েছিলেন। যা ছিল রবিবারের চেয়ে প্রায় দ্বিগুণ। কিন্তু রাজধানী দিল্লির পরিস্থিতি সঙ্কটজনক। ক্রমেই সংক্রমণ বাড়ছে সেখানে। দিল্লিতে মঙ্গলবার নতুন করে ৫০১ জন করোনা আক্রান্ত হয়েছেন। দৈনিক আক্রান্তের স‌ংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে হরিয়ানা। গত ২৪ ঘণ্টায় হরিয়ানায় মোট আক্রান্ত হয়ছেন ২৩৪ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়ে ১ জন মারা গিয়েছেন। দেশে এখনও পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে মোট মৃত্যু সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৯৬৬।

Advertisement

এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৮৬০ জন। যা মোট আক্রান্তের ০.০৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৯২৮ জন কোভিডে আক্রান্ত মানুষ সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন