National news

প্রত্যাঘাতের কয়েক ঘণ্টা পরই ভারতের আকাশে পাক-ড্রোন, গুলি করে নামাল সেনা

সোমবার সকাল ১১টা নাগাদ গুজরাতের কচ্ছ সীমান্তে একটি পাকিস্তানের ড্রোন নজরে আসে সেনার। প্রায় সঙ্গে সঙ্গেই সেটা গুলি করে নামায় ভারতীয় সেনা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৯ ১১:৩৮
Share:

গুলি করে নামানো হয়েছে এই পাক ড্রোনটিকে। সেনার গুলিতে ছিন্নভিন্ন হয়ে গিয়েছে। ছবি: এএনআইয়ের টুইটারের সৌজন্যে।

ফের পাকিস্তানের ছক বানচাল করল ভারতীয় সেনা। কাশ্মীরে প্রত্যাঘাতের পর এ বার গুজরাতের কচ্ছ সীমান্তে একটি পাকিস্তানের ড্রোন গুলি করে নামাল ভারতীয় সেনা।

Advertisement

মঙ্গলবার সকাল ১১টা নাগাদ গুজরাতের কচ্ছ সীমান্তে একটি পাকিস্তানের ড্রোন নজরে আসে সেনার। প্রায় সঙ্গে সঙ্গেই সেটা গুলি করে নামায় ভারতীয় সেনা।

এ দিন ভোরেই পুলওয়ামা হামলার প্রত্যাঘাত করেছে ভারতীয় বায়ুসেনা। ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে লেজার নিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্যে ১০০০ কেজি বোমাবর্ষণ করে।

Advertisement

আরও পড়ুন: প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতির জন্য এ বার মার্কিন অস্ত্রসজ্জার বিশেষ বিমানের ব্যবস্থা

বালাকোট, চাকোটি এবং মুজফ্‌রাবাদে জইশ-ই-মহম্মদের তিনটি লঞ্চপ্যাড ধ্বংস করে ভারত। গুঁড়িয়ে দেওয়া হয় জইশের কন্ট্রোল রুম আলফা-৩। এর পর থেকেই তৎপরতা শুরু হয় পাকিস্তানেও।

কী কী আছে ভারতীয় সেনার অস্ত্রভাণ্ডারে জানেন?

আরও পড়ুন: পুলওয়ামার প্রত্যঘাত, এই যুদ্ধবিমান দিয়েই আজ পাক জঙ্গি ঘাঁটিতে অভিযান ভারতের

পাকিস্তানও হামলা করতে পারে, এই আশঙ্কার হাই অ্যালার্ট জারি রয়েছে ভারতীয় সেনাবাহিনীতেও। ভোরে বায়ুসেনার প্রত্যাঘাতের কয়েক ঘণ্টা পরই গুজরাতের কচ্ছ সীমান্তে ড্রোন পাঠায় পাকিস্তান। কিন্তু সেনা অত্যন্ত সতর্ক থাকায় পাকিস্তানের ছক বানচাল হয়েছে।

আরও পড়ুন: পুলওয়ামার প্রত্যাঘাত, এই যুদ্ধবিমান দিয়েই আজ পাক জঙ্গি ঘাঁটিতে অভিযান ভারতের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন