Indian Origin

কানাডায় কফিশপের সামনে ছুরি মেরে খুনের অভিযোগে গ্রেফতার ভারতীয় বংশোদ্ভূত

গত রবিবার ভ্যাঙ্কুভারের একটি বহুজাতিক কফিশপের সামনে এক ব্যক্তির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন ইন্দরদীপ। অভিযোগ, সেই সময়ই ওই ব্যক্তিকে চাকু মারেন ইন্দরদীপ। পুলিশ তাঁকে গ্রেফতার করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

ভ্যাঙ্কুভার শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১২:৩৪
Share:

ভ্যাঙ্কুভারে কফিশপের সামনে চাকু মেরে খুনে অভিযুক্ত ভারতীয় বংশোদ্ভূত। — প্রতীকী ছবি।

অমৃতপাল সিংহের সমর্থনে কানাডায় খলিস্তানপন্থীদের বিক্ষোভের মধ্যেই একটি খুনের ঘটনায় গ্রেফতার হলেন এক ভারতীয় বংশোদ্ভূত। ধৃত ব্যক্তির নাম ইন্দরদীপ সিংহ গোসাল, বয়স ৩২ বছর। ভ্যাঙ্কুভারে একটি কফিশপের সামনে কানাডার এক বাসিন্দাকে ছুরি মেরে খুন করেন ইন্দরদীপ।

Advertisement

বছর ৩২-এর ইন্দরদীপ গত রবিবার ভ্যাঙ্কুভারের একটি বহুজাতিক কফিশপে গিয়েছিলেন। তার বাইরেই খুনের ঘটনাটি ঘটে। জানা গিয়েছে, কফিশপ থেকে বেরিয়ে এক ব্যক্তির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন ইন্দরদীপ। দু’জনের মধ্যে হাতাহাতি বাধার উপক্রম হতেই ইন্দরদীপ চাকু বার করে বসিয়ে দেন ওই ব্যক্তির শরীরে। পথেই লুটিয়ে পড়েন তিনি। সেই সময় পুলিশ এসে ইন্দরদীপকে ধরে ফেলে। তোলা হয় প্রিজন ভ্যানে।

এই ঘটনা ভিডিয়োবন্দি করেন আশপাশের কয়েক জন। সেই ভিডিয়োই ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। দৃশ্য দেখে চমকে উঠছেন সবাই। কেন ইন্দরদীপ ওই ব্যক্তির সঙ্গে তর্কে জড়িয়ে পড়লেন, তা তদন্ত করে দেখছে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, দু’জন পূর্ব পরিচিত ছিলেন না। তা হলে কী কারণে ঝগড়া? জবাব খুঁজছে পুলিশ।

Advertisement

সম্প্রতি পঞ্জাবের স্বঘোষিত ধর্মগুরু তথা খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহের সমর্থনে কানাডা-সহ বিভিন্ন দেশে ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন খলিস্তানপন্থীরা। কানাডা সরকারের কাছে তা নিয়ে অসন্তোষও প্রকাশ করেছে ভারত। এই প্রেক্ষিতেই ইন্দরদীপের ঘটনায় তোলপাড় পড়ে গিয়েছে। তাঁর সঙ্গে বিক্ষোভকারীদের সম্পর্ক আছে কি না খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন