Special Trains

উৎসবের মরসুমে রেলের উপহার! ছটপুজো পর্যন্ত চলবে ১৭৯ জোড়া বিশেষ ট্রেন

উৎসবের আবহে রেলস্টেশনগুলিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে অতিরিক্ত রেলপুলিশ মোতায়েন করা হবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৬:৪৭
Share:

উৎসবের মরসুমে বিশেষ ট্রেন চালাবে রেল। ফাইল চিত্র।

সবে দুর্গাপুজো শেষ হয়েছে। তবে উৎসবের মরসুম চলবে সেই বড়দিন, ইংরেজি নববর্ষ পর্যন্ত। সামনে রয়েছে একাধিক উৎসব। এমন মরসুমে দেশের বিভিন্ন প্রান্তে দূরপাল্লার ট্রেনে বাড়তি ভিড় চোখে পড়ে। অনেকেই বেড়াতে যান। তাই অতিরিক্ত যাত্রীর ভিড় সামাল দিতে একগুচ্ছ বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল ভারতীয় রেল।

Advertisement

ছটপুজো পর্যন্ত ১৭৯ জোড়া বিশেষ ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়েছে রেলের তরফে। এ কথা টুইট করে জানিয়েছে ভারতীয় রেল মন্ত্রক। যাত্রীদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবেই এই পদক্ষেপ বলে জানানো হয়েছে।

জানা গিয়েছে, দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ শহরের মধ্যে এই বিশেষ ট্রেনগুলি চালানো হবে। এর মধ্যে থাকছে দিল্লি-পটনা, দিল্লি-ভাগলপুর, দিল্লি-মুজফ্‌ফরপুর, দিল্লি-সহরসা।

Advertisement

রেলের এক কর্তা জানিয়েছেন, গোটা দেশের যে প্রান্তে উৎসব, সেখানকার মানুষের কথা মাথায় রেখে পরিষেবা দিচ্ছে রেল। শারদোৎসবের আগে থেকেই যে পরিষেবা চালু হয়েছে পশ্চিমবঙ্গে। বর্তমানে দীপাবলি, ছটপুজো উপলক্ষে ট্রেনগুলির কথা ঘোষণা করা হয়েছে। ডিসেম্বর পর্যন্ত বিশেষ ট্রেন চালানোর পরিকল্পনা রয়েছে রেলের।

উৎসবের আবহে রেলস্টেশনগুলিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্টেশনগুলিতে অতিরিক্ত রেলপুলিশ মোতায়েন করা হবে। যাত্রীদের জন্য স্টেশনগুলিতে থাকবে সহায়তা কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন