National news

ভিডিয়ো বানিয়ে মাত্র ১৬ বছরেই ৩ কোটি টাকা জিতে নিল এই পড়ুয়া!

সারকার্ডিয়ান রিদম বা জীব দেহের ২৪ ঘণ্টার একটা ঘড়ি এবং তার দিনের বিভিন্ন সময়ে দৈনন্দিন কাজকর্মে কী ভাবে প্রভাব ফেলে তার উপর একটা ভিডিয়ো করেছিল সে। সেই ভিডিয়ো বানিয়েই পুরস্কার জিতে নিয়েছে সময়।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৮ ১৪:০২
Share:

বেঙ্গালুরুর ন্যাশনাল পাবলিক স্কুলের ছাত্র সময় গোরিকা।

ভিডিয়ো বানিয়ে প্রায় ৩ কোটি টাকা (২ কোটি ৯২ লক্ষ টাকা) পুরস্কার জিতল বেঙ্গালুরুর এক ছাত্র!

Advertisement

ওই ছাত্রের নাম সময় গোরিকা (১৬)। বেঙ্গালুরুর ন্যাশনাল পাবলিক স্কুলের ছাত্র সময়। ব্রেকথ্রু জুনিয়র চ্যালেঞ্জ প্রতিযোগিতায় অংশ নিয়েছিল ওই ছাত্র। সারকার্ডিয়ান রিদম বা জীব দেহের ২৪ ঘণ্টার একটা ঘড়ি এবং তার দিনের বিভিন্ন সময়ে দৈনন্দিন কাজকর্মে কী ভাবে প্রভাব ফেলে তার উপর একটা ভিডিয়ো করেছিল সে। সেই ভিডিয়ো বানিয়েই পুরস্কার জিতে নিয়েছে সময়।

ব্রেকথ্রু জুনিয়র চ্যালেঞ্জ বিশ্বব্যাপী একটা ভিডিয়ো প্রতিযোগিতা। জীবন বিজ্ঞান, ভৌত বিজ্ঞান এবং অঙ্কের নানা বিষয় নিয়ে ভিডিয়ো বানান প্রতিযোগিতা। প্রতিবছর আমেরিকাতে এই ভিডিয়ো প্রতিযোগিতা হয়। বিভিন্ন দেশ থেকেই পড়ুয়ারা অংশ নেন।

Advertisement

সময়ের পরিবারে পার্কিনসনস্‌-এ আক্রান্ত সদস্য রয়েছেন। সময় চিরকালই তাই মেডিক্যাল ট্রিটমেন্টের উপরে সারকার্ডিয়ান রিদমের প্রভাব নিয়ে খুব আগ্রহী। আর সেই আগ্রহ থেকেই সারকার্ডিয়ান রিদম নিয়ে ওই ভিডিয়ো বানিয়ে ফেলেছে।

আরও পড়ুন: বিরাটকে ভারতরত্ন দেওয়ার দাবি জানিয়ে চিঠি প্রধানমন্ত্রীকে

প্রতিযোগিতায় যে ১৫ জন ফাইনালে উঠেছিলেন, তার মধ্যে তিনজন ভারতীয় ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সময়ের ভিডিয়োকেই বেছে নেন বিচারকরা।

দেখুন ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন