Bajaj

Rahul Bajaj: শিল্পপতি রাহুল বজাজ প্রয়াত, শোকপ্রকাশ মোদী-রাহুল-মমতার রাষ্ট্রীয় মর্যাদায় হবে শেষকৃত্য

বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। শনিবার দুপুর ২টো ৪০ নাগাদ মারা যান তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ২০:৫৩
Share:

ফাইল ছবি

প্রবীণ শিল্পপতি তথা বজাজ গ্রুপের চেয়ারম্যান রাহুল বজাজ প্রয়াত। তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। শনিবার দুপুর ২টো ৪০ নাগাদ মারা যান তিনি। রবিবার পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

Advertisement

আটের দশকে বজাজ স্কুটার সারা দেশে জনপ্রিয়তা পায়। দেশের অর্থনীতির অগ্রগতি সমর্থক হয়ে সেই স্কুটার। জনপ্রিয় হয় তার বিজ্ঞাপনের গান ‘হমারা বজাজ’। বজাজ গ্রুপের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘পরিবারের সদস্যদের উপস্থিতিতে তিনি মারা যান।’ গত বছর এপ্রিল মাসে বজাজ অটোর চেয়ারম্যান পদ ছেড়ে দেন তিনি। পাঁচ বছরের জন্য এমিরেটাস চেয়ারম্যানের পদে ছিলেন তিনি।

শিল্পপতির মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শোকপ্রকাশ করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে তিনি লেখেন, ‘দেশের বিশিষ্ট শিল্পপতি রাহুল বজাজ আর নেই। তিনি ভারতীয় অর্থনীতিতে সুদূরপ্রসারী অবদানের সঙ্গে একটি মহান উত্তরাধিকার রেখে গিয়েছেন। তার পরিবার, আত্মীয়দের প্রতি আমার গভীর সমবেদনা।’

Advertisement

রাহুলের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী নিতিন গডকড়ি। তিনি টুইটে লেখেন, ‘বিশিষ্ট সমাজসেবী, বজাজের প্রাক্তন চেয়ারম্যান রাহুল বজাজকে শ্রদ্ধাঞ্জলি। পদ্মশ্রী প্রাপক রাহুলের সঙ্গে আমার অনেক বছরের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন