চিদম্বরমকে গ্রেফতার করল ইডি-ও

মঙ্গলবার দিল্লির একটি আদালত নির্দেশ দেয়, জেলে গিয়ে চিদম্বরমকে জিজ্ঞাসাবাদ ও প্রয়োজনে গ্রেফতার করতে পারবে ইডি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৯ ০৪:০৩
Share:

পি চিদম্বরম।

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় সিবিআইয়ের পরে এ বার ইডি-ও গ্রেফতার করল প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমকে। ইডির অফিসারেরা আজ তিহাড় জেলে গিয়ে বন্দি চিদম্বরমকে জিজ্ঞাসাবাদের পরে গ্রেফতার করেছেন। নতুন কিছু তথ্যকে সামনে রেখে কংগ্রেস নেতাকে আরও জেরা করতে চাইছে ইডি।

Advertisement

মঙ্গলবার দিল্লির একটি আদালত নির্দেশ দেয়, জেলে গিয়ে চিদম্বরমকে জিজ্ঞাসাবাদ ও প্রয়োজনে গ্রেফতার করতে পারবে ইডি। তার পরেই আজ সকালে ওই তদন্তকারী সংস্থার তিন জন অফিসার তিহাড়ে পৌঁছন। সেখানে প্রায় দু’ঘণ্টা ছিলেন তাঁরা। পরে চিদম্বরমকে কালো টাকা লেনদেন প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়। ওই আইন অনুযায়ী চিদম্বরমের বয়ান রেকর্ড করা হয়। তাঁকে ১৪ দিন নিজেদের হেফাজতে রাখতে আদালতে আর্জি জানিয়েছে ইডি।

আইএনএক্স দুর্নীতি মামলায় চিদম্বরমকে অনেক বারই জিজ্ঞাসাবাদ করেছে ইডি। কিন্তু গ্রেফতারির ব্যাপারে আদালতের সুরক্ষা কবচ ছিল। সে জন্য ইডির পক্ষে চিদম্বরমকে গ্রেফতার করা সম্ভব হয়নি। সিবিআই ২১ অগস্ট তাঁকে গ্রেফতার করে। ইডি সূত্রের খবর, চিদম্বরমকে হেফাজতে নেওয়ার অনুমতি মিললে ওই মামলায় অন্য অভিযুক্তদের বয়ান ও নতুন কিছু তথ্যকে সামনে রেখে তাঁকে জেরা করা হবে। অভিযুক্ত চিদম্বরম-পুত্র কার্তির বয়ানকে সামনে রেখেও প্রশ্ন করা হবে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে। গত অক্টোবরে কার্তির প্রায় ৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। সূত্রের খবর, এই সব সম্পত্তি কেনার বিষয় নিয়ে তাঁকে জেরা করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন