National News

ইউপিএসসি পরীক্ষায় নকল করতে গিয়ে গ্রেফতার আইপিএস অফিসার!

বছর দুয়েক আগে আইপিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন ইঞ্জিনায়ারিং-এ স্নাতক সাফির। তাঁর ঘনিষ্ঠদের দাবি, ১৯৯৪ সালের জনপ্রিয় মালয়ালম ফিল্ম ‘কমিশনার’-এর হিরো সুরেশ গোপীর মতোই আইপিএস হওয়ার ইচ্ছে ছিল সাফিরের। প্রথম পোস্টিং হয় চেন্নাইয়ের অদূরে তিরুনেলভেলি জেলায়।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৭ ১১:৫৪
Share:

সাফির করিম। ছবি: সংগৃ্হীত।

আইপিএস হলেও বাসনা ছিল আইএএস হওয়ার। সেই মতো প্রস্তুতিও নিয়েছিলেন। কিন্তু, পরীক্ষার হলে নকল করতে গিয়ে ধরা পড়ে গেলেন তিনি।

Advertisement

চেন্নাইয়ের ঘটনা। টুকলি করার অভিযোগে সোমবার ২৯ বছরের সাফির করিমকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, পরীক্ষা চলাকালীন বৈদ্যুতিন যন্ত্রের সাহায্যে স্ত্রীর থেকে সাহায্য নিচ্ছিলেন সাফির। সেই সময় তাঁকে হাতেনাতে ধরে ফেলেন পর্যবেক্ষক। সাফিরকে সঙ্গে সঙ্গে পরীক্ষার হল থেকে বার করে দেওয়া হয়। পুলিশের এক শীর্ষ আধিকারিক বলেন, “গোটা বিষয়ে তদন্তের পরেই ২০১৫ ব্যাচের আইপিএস অফিসার সাফিরকে গ্রেফতার করা হয়েছে।”

Advertisement

আরও পড়ুন

চেন্নাইয়ে বন্ধ সব স্কুল-কলেজ, অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

দিতিপ্রিয়ার ‘রানি রাসমণি’ হওয়ার হিস্ট্রি জানেন?

বছর দুয়েক আগে আইপিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন ইঞ্জিনায়ারিং-এ স্নাতক সাফির। তাঁর ঘনিষ্ঠদের দাবি, ১৯৯৪ সালের জনপ্রিয় মালয়ালম ফিল্ম ‘কমিশনার’-এর হিরো সুরেশ গোপীর মতোই আইপিএস হওয়ার ইচ্ছে ছিল সাফিরের। প্রথম পোস্টিং হয় চেন্নাইয়ের অদূরে তিরুনেলভেলি জেলায়। কিন্তু পুলিশের চাকরি পাশাপাশি ফের সিভিল সার্ভিস পরীক্ষার প্রস্তুতি শুরু করে দেন তিনি। সেই সঙ্গে তাঁর মতো বহু পরীক্ষার্থীদের জন্য একটি কোচিং স্কুলও খুলেছিলেন সাফির। আইএএস-এর প্রাথমিক পর্যায়ে সফলও হন তিনি। কিন্তু, নকল করতে গিয়ে হাতে ধরা পড়ায় অনিশ্চিত হয়ে গেল তাঁর সেই কেরিয়ারের স্বপ্ন। পুলিশ সূত্রের খবর, নকল করার অভিযোগ প্রমাণিত হলে পুলিশের চাকরিও খোয়াতে পারেন সাফির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন