IRCTC

অনলাইন টিকিটে ফিরছে সার্ভিস চার্জ, বাড়তে চলেছে রেলের টিকিটের দাম

অনলাইন টিকিটের ক্ষেত্রে ফের সার্ভিস চার্জ ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। এ বার থেকে আইআরসিটিসি-র ওয়েবসাইট থেকে টিকিট কাটলেই দিতে হবে অতিরিক্ত সার্ভিস চার্জ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ অগস্ট ২০১৯ ১২:৫১
Share:

অনলাইন টিকিটের ক্ষেত্রে ফের সার্ভিস চার্জ ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল।

অনলাইন টিকিটের ক্ষেত্রে ফের সার্ভিস চার্জ ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিল ভারতীয় রেল। এ বার থেকে আইআরসিটিসি-র ওয়েবসাইট থেকে টিকিট কাটলেই দিতে হবে অতিরিক্ত সার্ভিস চার্জ। তিন বছর আগে মোদী সরকারের ‘ডিজিটাল ইন্ডিয়া’কে সমর্থন জানিয়ে আইআরসিটিসি-র তরফ থেকে জানানো হয়েছিল, তাদের ওয়েবসাইট থেকে টিকিট কাটলে দিতে হবে না সার্ভিস ফি।

Advertisement

৩ অগস্টে প্রকাশিত এক চিঠিতে রেল কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, আইআরসিটিসি (ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন)কে যাত্রীদের অনলাইন টিকিট বুকিংয়ে সার্ভিস চার্জ নেওয়ার অনুমতি দেওয়া হল। এই চিঠিতে আরও বলা হয় যে, একটি বিশেষ কমিটি পর্যালোচনা করার পরই টিকিট বুকিংয়ে ফের এই সার্ভিস চার্জ বসানোর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আইআরসিটিসির তরফে জানানো হয়েছে, সার্ভিস চার্জ বাতিল করার পর ২০১৬-’১৭ সালের আর্থিক বছরে টিকিট বিক্রির মাধ্যমে আয় ২৬ শতাংশ ঘাটতি হয়। যাত্রীদের সঠিক ও উন্নত পরিষেবা দিতেই ফের সার্ভিস চার্জ বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন: গত ছ’দিনে কোথাও হিংসার ঘটনা ঘটেনি, বিবৃতি দিয়ে দাবি জম্মু-কাশ্মীর পুলিশের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন