Terrorist

শোপিয়ানে এনকাউন্টারে নিহত জইশ কম্যান্ডার সাজ্জাদ আফগানি, উদ্ধার অত্যাধুনিক অস্ত্র

এনকাউন্টারে নিহত আর এক জঙ্গির নাম জাহাঙ্গির আহমেদ ওয়ানি। তার বাড়ি শোপিয়ানের রাখ নারাপোরা এলাকায়। সে লস্কর-ই-তৈবা জঙ্গি গোষ্ঠীর সদস্য।

Advertisement

সংবাদসংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ১৮:১৪
Share:

জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার সাজ্জাদ আফগানি।

জম্মু-কাশ্মীরের শোপিয়ানে নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর কম্যান্ডার সাজ্জাদ আফগানি। এনকাউন্টারে আরও ১ জঙ্গি নিহত হয়েছে বলে জানা গিয়েছে। তাদের কাছ থেকে একটি একে ৪৭ রাইফেল, আমেরিকায় তৈরি একটি অত্যাধুনিক অস্ত্র ও এম- ৪ কার্বাইন উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, সোমবার সকালে শুরু হয় এনকাউন্টার। বেশ কিছুক্ষণ গুলির লড়াইয়ের পরে ২ জঙ্গির মৃত্যু হয়। সাজ্জাদ আফগানি ভারতে জইশের অন্যতম কম্যান্ডার ছিল। জম্মু-কাশ্মীরের তরুণদের জঙ্গি দলে নাম লেখানোর কাজ করত সাজ্জাদ।

স‌োমবার এনকাউন্টারে নিহত আর এক জঙ্গির নাম জাহাঙ্গির আহমেদ ওয়ানি। তার বাড়ি শোপিয়ানের রাখ নারাপোরা এলাকায়। জাহাঙ্গির লস্কর-ই-তৈবা জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিল বলে জানা গিয়েছে।

Advertisement

কাশ্মীর পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে সেনাবাহিনীর ৩৪ নম্বর রাষ্ট্রীয় রাইফেল, সিআরপিএফ- এর ১৪ নম্বর ব্যাটালিয়ন ও পুলিশ একসঙ্গে অভিযান চালায়। গোটা এলাকা ঘিরে ফেলে তারা। নিরাপত্তারক্ষীদের দেখেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। তার পরেই শুরু হয় এনকাউন্টার। এই নিয়ে গত ২ দিনে শোপিয়ানে ৩ জঙ্গি নিহত হল এনকাউন্টারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন