জোট ভাঙা নিয়ে শরদ দুষলেন নীতীশকে

মহাজোট ভেঙে দেওয়ার প্রশ্নে শুরু থেকেই আপত্তি ছিল শরদের। নীতীশ বিজেপির হাত ধরায় ঘনিষ্ঠ মহলে আপত্তি জানিয়েছিলেন তিনি। কিন্তু দুর্নীতির অভিযোগে লালু পরিবারের নীরবতা নিয়ে প্রশ্ন তুলে মহাজোট থেকে বেরিয়ে আসেন নীতীশ। আজ যাকে ‘দুর্ভাগ্যজনক ও বিহারের মানুষের সঙ্গে বেইমানি’ বলেই মন্তব্য করেন শরদ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ১০:৪০
Share:

জেডিইউ নেতা শরদ যাদব। ছবি: সংগৃহীত

গত কাল টুইট করে ক্ষোভ উগরে দিয়েছিলেন। আজ প্রকাশ্যে মুখ খুলে বিজেপির সঙ্গে নীতীশ কুমারের জোট গড়াকে ‘দুর্ভাগ্যজনক’ আখ্যা দিলেন জেডিইউ নেতা শরদ যাদব।

Advertisement

মহাজোট ভেঙে দেওয়ার প্রশ্নে শুরু থেকেই আপত্তি ছিল শরদের। নীতীশ বিজেপির হাত ধরায় ঘনিষ্ঠ মহলে আপত্তি জানিয়েছিলেন তিনি। কিন্তু দুর্নীতির অভিযোগে লালু পরিবারের নীরবতা নিয়ে প্রশ্ন তুলে মহাজোট থেকে বেরিয়ে আসেন নীতীশ। আজ যাকে ‘দুর্ভাগ্যজনক ও বিহারের মানুষের সঙ্গে বেইমানি’ বলেই মন্তব্য করেন শরদ। তাঁর কথায়, ‘‘মহাজোট ভেঙে যাওয়া কাঙ্খিত ছিল না। বিজেপির সঙ্গে জোট করার জন্য মানুষ আমাদের ভোট দেয়নি।’’

নীতীশ দলের সভাপতি হওয়ার পর থেকে জেডিইউ শিবিরে গত কয়েক বছরে আরও একা হয়ে পড়েছেন শরদ। স্বাভাবিক ভাবেই তাঁর আজকের বক্তব্যের পরে বড় মাপের কোন নেতাকেই তাঁর পাশে দাঁড়াতে দেখা যায়নি।

Advertisement

শরদের বক্তব্য নিয়ে পটনাতে আজ নীতীশের প্রতিক্রিয়া, ‘‘জোট ছেড়ে বেরিয়ে আসার সিদ্ধান্ত দলগত ভাবে নেওয়া হয়েছিল। ১৯ অগস্ট পটনাতে জাতীয় কর্মসমিতির বৈঠক। শরদ যাদব বা অন্য কারুর কোন আপত্তি থাকলে সেখানে তিনি জানাতে পারেন।’’ যদিও শরদ ছাড়া আরও কোনও বিরুদ্ধমত শোনা যাবে বলে মনে করছেন না নীতীশ ঘনিষ্ঠরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন