Jeetendra

যৌন নির্যাতনের অভিযোগ, জিতেন্দ্রর বিরুদ্ধে এফআইআর শিমলা পুলিশের

ঘটনাটি ৪৭ বছরের পুরনো। ওই মহিলার অভিযোগ ছিল,  ১৯৭১ সালে দাদা জিতেন্দ্র তাঁকে একটি ছবির শুটিংয়ে শিমলায় নিয়ে গিয়েছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

শিমলা শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৮ ০১:১৬
Share:

জিতেন্দ্র। — ফাইল চিত্র।

বলিউডের প্রবীণ অভিনেতা জিতেন্দ্রর বিরুদ্ধে গত মাসে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন তাঁরই এক তুতো বোন। হিমাচল প্রদেশের শিমলার এক থানায় এ বিষয়ে অভিযোগও করেছিলেন তিনি। এ বার সেই অভিযোগের প্রেক্ষিতে জিতেন্দ্রর বিরুদ্ধে এফআইআর করল শিমলা পুলিশ। শিমলার পুলিশ সুপার উমাপতি জামওয়াল বলেছেন, ‘ছোটা শিমলা থানায় ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ ধারা অনুযায়ী এফআইআর করা হয়েছে।’

Advertisement

ঘটনাটি ৪৭ বছরের পুরনো। ওই মহিলার অভিযোগ ছিল, ১৯৭১ সালে দাদা জিতেন্দ্র তাঁকে একটি ছবির শুটিংয়ে শিমলায় নিয়ে গিয়েছিলেন। সেখানেই তাঁকে যৌন হেনস্থার শিকার হতে হয়েছিল। তখন জিতেন্দ্রর বয়স ২৮। অভিযোগকারিণীর বয়স ছিল ১৮। প্রথম এই খবর প্রকাশিত হয়েছিল ইন্ডিয়া টুডেতে।

যদিও এই অভিযোগ প্রকাশ্যে আসার পরই জিতেন্দ্রর আইনজীবী রিজওয়ান সিদ্দিকি একে সম্পূর্ণ ভিত্তিহীন, হাস্যকর বলে মন্তব্য করেন। বিষয়টিকে ব্যক্তিগত অভিসন্ধি বলেও উল্লেখ করেছেন তিনি। প্রায় ৫০ বছর পুরনো এমন অভিযোগ কোনও আদালত গুরুত্ব দেবে না বলে মত প্রকাশ করেন তিনি।

Advertisement

আরও পড়ুন: জিতেন্দ্রর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন