Congress

Congress: হাওড়ায় গাড়িভর্তি টাকা নিয়ে ধরা পড়া ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ককে সাসপেন্ড করল দল

হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডগামী গাড়ি থেকে উদ্ধার বান্ডিল বান্ডিল টাকা ও সোনাদানা। প্রথমে আটক হন তিন কংগ্রেস বিধায়ক। পরে গ্রেফতার হন।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচি শেষ আপডেট: ৩১ জুলাই ২০২২ ১২:৪৫
Share:

টাকা-সহ গ্রেফতার হন তিন কংগ্রেস বিধায়ক। প্রতীকী চিত্র।

প্রায় ৪৯ লক্ষ টাকা নিয়ে হাওড়ায় গ্রেফতার হওয়া ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ককে সাসপেন্ড করল দল। রবিবার ইরফান আনসারি, রাজেশ কশ্যপ এবং নমন বিকশল কোঙ্গারি নামে তিন বিধায়কের শাস্তি ঘোষণা করেছে কংগ্রেস।

Advertisement

শনিবার গভীর রাতে হাওড়ার পাঁচলায় ঝাড়খণ্ডগামী একটি গাড়ি থেকে উদ্ধার হয় বান্ডিল বান্ডিল টাকা। সঙ্গে ছিল সোনাদানাও। ওই গাড়িতে ছিলেন ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ক। কোথা থেকে এত নগদ পেলেন তার কোনও সদুত্তর পাওয়া যায়নি। এর মধ্যে টাকা গোনার জন্য আনা হয় কারেন্সি কাউন্টিং মেশিন। গভীর রাত পর্যন্ত গণনা চলে। তাতে প্রায় ৪৯ লক্ষ টাকা পাওয়া গিয়েছে খবর।

বাংলা যখন পার্থ-অর্পিতা কাণ্ডে উত্তাল, তখন এত নগদ টাকা উদ্ধার ঘিরে আলোড়ন শুরু হয়।এই টাকা উদ্ধার প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী অভিযোগ করেন ‘অপারেশন লোটাস’-এর। তাঁর অভিযোগ, ঝাড়খণ্ডের কংগ্রেস-জেএমএম (ঝাড়খণ্ড মুক্তি মোর্চা) সরকারকে ফেলার জন্য এই টাকা আনা হচ্ছিল। ধৃতদের মধ্যে আনসারি ঝাড়খণ্ডের জামতারার বিধায়ক ছিলেন। রাজেশ রাঁচি জেলার খিরজি এবং নমন ছিলেন কোলেবিড়ার বিধায়ক। রবিবার ঝাড়খণ্ডের কংগ্রেস নেতা অবিনাশ পাণ্ডে ওই তিন বিধায়ককে দল থেকে সাসপেন্ড ঘোষণা করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন