Ropeway

Jharkhand ropeway Mishap: হাত থেকে দড়ি ফসকে পর্যটকের মৃত্যু দেওঘরে, রোপওয়ে দুর্ঘটনায় ভাইরাল ভয়াবহ দৃশ্য

দেওঘরের ত্রিকূট পাহাড়ে রোপওয়ে দুর্ঘটনায় উদ্ধারকার্য চলাকালীন পর্যটকের মৃত্যুর সাক্ষী থাকলেন উদ্ধারকারীরা। ভাইরাল ওই মুহূর্তের ভিডিয়ো।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচি শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ২০:৫৬
Share:

হাত থেকে দড়ি ফসকে নীচে পড়ে যাচ্ছেন পর্যটক ছবি ভিডিয়ো থেকে কাটা

দড়ির সাহায্যে হেলিকপ্টারে টেনে তোলা হচ্ছিল রোপওয়ের ট্রলিতে আটকে পড়া এক পর্যটককে। কপ্টারের একেবারে কাছে পৌঁছেও গিয়েছিলেন তিনি। এক হাত বাড়ালেই কপ্টারের নাগাল পেতেন। কিন্তু ওই মুহূর্তে আবারও দুর্ঘটনা! দড়ি হাত থেকে ফসকে নীচে পাথুরে জমিতে পড়ে মৃত্যু হল পর্যটকের।

দেওঘরের ত্রিকূট পাহাড়ে রোপওয়ে দুর্ঘটনায় উদ্ধারকার্য চলাকালীন এমন ভয়াবহ মৃত্যুর সাক্ষী থাকলেন উদ্ধারকারীরা। নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে ওই পর্যটকের অন্তিম মুহূর্তের ভিডিয়ো। জানা গিয়েছে, ভারতীয় বায়ুসেনার উদ্ধারকারী কপ্টার থেকে ফেলা দড়ি হাত থেকে পিছলে এক হাজার ৫০০ ফুট উচ্চতা থেকে নীচে পড়ে মৃত্যু হয়েছে ওই পর্যটকের।

Advertisement

রবিবার বিকেলে ত্রিকূট পাহাড়ের রোপওয়েতে দু’টি ট্রলির মধ্যে ধাক্কা লাগে। তার জেরে মৃত্যু হয় দুই পর্যটকের। দু’জনেই মহিলা। এর পর সোমবার উদ্ধারকার্য চলাকালীন ওই পর্যটকের মৃত্যু। সব মিলিয়ে সোমবার সন্ধ্যা পর্যন্ত এই দুর্ঘটনায় তিন জন মারা গিয়েছেন। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, সন্ধ্যা ৬টা ২৫ মিনিট পর্যন্ত ২৫ জনকে উদ্ধার করা হয়েছে। এখনও আটকে রয়েছেন ২৩ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন