অর্থ মন্ত্রকের সাংবাদিক বৈঠক বয়কট

নির্মলার প্রস্তাব ছিল, তিনি নিয়মিত সাংবাদিক বৈঠকের বন্দোবস্ত করবেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৯ ০২:২০
Share:

—ফাইল চিত্র।

কোনও প্রশ্ন নয়!

Advertisement

সাংবাদিক বৈঠক হবে। অর্থ মন্ত্রকের অফিসারেরা অর্থনীতির হাল নিয়ে বিবৃতি পাঠ করবেন। কিন্তু সাংবাদিকরা কোনও প্রশ্ন করতে পারবেন না! এমন নিয়ম জারির চেষ্টা করায় আজ অর্থ মন্ত্রকের সাংবাদিক সম্মেলন থেকে ওয়াক-আউট করলেন সাংবাদিকরা। বাজেটের পরে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের নৈশভোজ বয়কটের পর থেকেই অর্থ মন্ত্রকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়েছে। নির্মলার নির্দেশ, আগাম অনুমতি ছাড়া কোনও সাংবাদিক তাঁর আমলাদের সঙ্গে দেখা করতে পারবেন না। ঢোকাও যাবে না নর্থ ব্লকেও।

নির্মলার প্রস্তাব ছিল, তিনি নিয়মিত সাংবাদিক বৈঠকের বন্দোবস্ত করবেন। যদিও সাংবাদিকরা সেই প্রস্তাবে রাজি হননি। কিন্তু আজ নর্থ ব্লকের বাইরে, ন্যাশনাল মিডিয়া সেন্টারে সাংবাদিক বৈঠক ডাকা হয়। সেখানে অতিরিক্ত সচিব স্তরের অফিসারেরা এলেও জানিয়ে দেওয়া হয়, তাঁরা শুধু বিবৃতি পড়বেন, কোনও প্রশ্নের জবাব দেবেন না। প্রশ্ন ওঠে, অর্থনীতিতে যখন মন্দা, শেয়ার বাজার পড়ছে, তখন অর্থ মন্ত্রক প্রশ্ন এড়িয়ে যাচ্ছে কেন? সদুত্তর না মেলায় এবং আমলারা উপরওয়ালার নির্দেশে প্রশ্ন নিতে অরাজি হওয়ায় সাংবাদিকরা ওয়াক আউট করেন। মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা এলেও পরিস্থিতি দেখে বেরিয়ে চলে যান। শেষে কার্যত ফাঁকা ঘরে, বিবৃতি পাঠ করেন আমলারা। শ্রোতা গুটিকয় সরকারি কর্মী!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন