National News

ফের ছুড়ে ছুড়ে অনুদান, বিতর্কে মন্ত্রী, ভিডিয়ো ভাইরাল

মন্ত্রীর নাকি হাতে সময় ছিল খুবই কম। তাই মঞ্চ থেকে ছুড়ে ছুড়েই সেগুলি দেন খেলোয়াড়দের।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৮ ১৭:৩২
Share:

মঞ্চ থেকে খেলার সরঞ্জাম ছুড়ে দিচ্ছেন মন্ত্রী (ছুড়ে দেওয়া সামগ্রী চিহ্নিত)। ছবি: এএনআই-এর টুইটার অ্যাকাউন্ট থেকে

বন্যাত্রাণে দুর্গতদের বিস্কুট ছুড়ে দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন কর্নাটকের মন্ত্রী। তা নিয়ে তুমুল সমালোচনার মুখে পড়েছিলেন মন্ত্রী। কিন্তু তারপরও শিক্ষা হয়নি। ফের সরকারি অনুদান ছুড়ে দিলেন সেই কর্নাটকেরই আরেক মন্ত্রী। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ফের তোপের মুখে ওই মন্ত্রী।

Advertisement

এবার শিরোনামে কর্নাটকের রাজস্ব মন্ত্রী আর ভি দেশপাণ্ডে। কারওয়ার এলাকার হরিয়ালে একটি অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানে একটি অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। বক্তৃতা করার পর ছিল রাজ্য ও জেলা স্তরের অ্যাথলিটদের খেলার সরঞ্জাম বিলির কর্মসূচি। মন্ত্রীর বক্তব্যের পর কর্মকর্তারা খেলোয়াড়দের নাম ডাকতে শুরু করেন। তাঁরা এসে জড়ো হন মঞ্চের সামনে।

কিন্তু মন্ত্রীর নাকি হাতে সময় ছিল খুবই কম। তাই মঞ্চ থেকে ছুড়ে ছুড়েই সেগুলি দেন খেলোয়াড়দের। ভিডিয়োতে দেখা যাচ্ছে, মঞ্চের উপর থেকে নীচে দাঁড়িয়ে থাকা খেলোয়াড়দের খেলার জুতো-সহ অন্যান্য সামগ্রী ছুড়ে দিচ্ছেন মন্ত্রী। অ্যাথলিটরাও সেগুলি লুফে নিচ্ছেন।

Advertisement

আরও পড়ুন: অবসর নিয়েই ফেসবুকে বিয়ের বিজ্ঞাপন দিলেন ৬৫ বছরের অধ্যাপক ‘লভ গুরু’!

সোশ্যাল ভিডিয়োয় ছড়িয়ে পড়তেই তুমুল আক্রমণের মুখে পড়েছেন মন্ত্রী আর ভি দেশপাণ্ডে। অনেকেই প্রশ্ন তুলেছেন, এভাবে ছুড়ে দিয়ে খেলোয়াড়দের অপমান করেছেন মন্ত্রী। কারও পরামর্শ, এতই যদি সময় কম, তাহলে একজনের হাতে প্রতীকী হিসাবে দিয়ে মন্ত্রী বিদায় নিতে পারতেন। পরে কর্মকর্তারাই দিয়ে দিতেন বাকিদের।

আরও পড়ুন: বছরের সবচেয়ে দামি বিয়ে! জেনে নিন অম্বানী কন্যার বিয়ের খুঁটিনাটি

আগস্ট মাসেই প্রায় একই ছবি ধরা পড়েছিল এই কর্নাটকে। সেই সময়ও বন্যাত্রাণ বিলি করতে গিয়ে বিতর্ক বাধিয়েছিলেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামীর ভাই। সেই সময় এই নিয়ে তুমুল হইচই হয় সে রাজ্যে। কিন্তু তারপরও যে সেই প্রবণতা বন্ধ হওয়ার লক্ষণ নেই, এদিনের ঘটনা তারই প্রমাণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন