National News

কুরুচিকর মন্তব্য করতে বলেছিলেন কেজরীবাল, বিস্ফোরক মন্তব্য জেটমলানির

২০ জুলাই কেজরীবালকে লেখা চিঠিতে জেঠমালানি জানান, তাঁর হয়ে আর মামলা লড়তে চান না তিনি। জেটলির বিরুদ্ধে ডিডিসিএ-র আর্থিক তছরুপের অভিযোগ এনে মামলা করেছিলেন কেজরীবাল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৭ ১১:২২
Share:

জেঠমলানি এবং কেজরীবাল। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলির বিরুদ্ধে মামলা লড়ার টাকা না দেওয়ার অভিযোগ তুলেছিলেন আগেই। এ বার দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীবালের বিরুদ্ধে আরও গুরুতর অভিযোগ আনলেন প্রবীণ আইনজীবী রাম জেঠমলানি। অভিযোগ করলেন, অরুণ জেটলির বিরুদ্ধে কুরুচিকর মন্তব্য করতে তাঁকে নির্দেশ দিয়েছিলেন কেজরীবালই।

Advertisement

২০ জুলাই কেজরীবালকে লেখা চিঠিতে জেঠমালানি জানান, তাঁর হয়ে আর মামলা লড়তে চান না তিনি। জেটলির বিরুদ্ধে ডিডিসিএ-র আর্থিক তছরুপের অভিযোগ এনে মামলা করেছিলেন কেজরীবাল। ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করে তাঁর বিরুদ্ধে পাল্টা মানহানির মামলা করেন জেটলি। এর পরেই কেজরীবাল আদালতকে জানিয়েছিলেন, জেটলির বিরুদ্ধে কুরুচিকর মন্তব্যে তাঁর কোনও মদত ছিল না। কেজরীর এই অভিযোগে বেজায় চটেন জেঠমলানি।

আরও পড়ুন: আস্থা জয় নীতীশের, উজ্জ্বল তেজস্বীও

Advertisement

২০ জুলাই কেজরীবালকে লেখা চিঠিতে জেঠমালানি বলেন, “অরুণ জেটলির বিরুদ্ধে লড়ার জন্য আপনিই আমার দ্বারস্থ হয়েছিলেন। আপনার বিবেককে প্রশ্ন করুন, কত বার আপনি নিজে জেটলির বিরুদ্ধে এর থেকেও বেশি কুরুচিকর মন্তব্য করেছেন।” তিনি আরও লেখেন, “অরুণ জেটলিকে শিক্ষা দেওয়ার জন্য আপনিই আমাকে বলেছিলেন।” কেজরীকে লেখা সেই চিঠি জেটলির হাতে তুলে দিয়েছেন জেঠমলানি। কেজরী এই অভিযোগ অস্বীকার করে একটি হলফনামা দাখিল করেন। সেখানে তিনি জেঠমালানির উদ্দেশে জানান, এক জন শীর্ষ আইনজীবীকে আপত্তিকর মন্তব্য করার জন্য নির্দেশ দেওয়ার কথা তিনি ভাবতেই পারেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন