kerala

Kerala CM: বিজয়ন উচ্চবিত্তের প্রতিনিধি, স্বৈরতান্ত্রিক, কেরলের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর

রেল প্রকল্প ঘিরে উত্তপ্ত চানাগানাচেরি। আন্দোলনকারীদের সঙ্গে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয়  প্রশাসনের। এ নিয়ে বিজয়নকে বিঁধলেন মন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুবনন্তপুরম শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১৬:৪৯
Share:

কেরলের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রীর। ফাইল চিত্র।

কেরলের মুখ্যমনন্ত্রী পিনারাই বিজয়নকে ‘স্বৈরতান্ত্রিক’ বলে কটাক্ষ করলেন কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরণ। তাঁর অভিযোগ, কেরলের মুখ্যমন্ত্রী কেবল উচ্চবিত্তদের সঙ্গে সংযোগ রাখেন। সাধারণ মানুষের সঙ্গে তাঁর যোগাযোগ নেই।

Advertisement

প্রসঙ্গত, কে-রেল প্রকল্প ঘিরে উত্তপ্ত চানাগানাচেরি। স্থানীয় আন্দোলনকারীদের সঙ্গে ধুন্ধুমার পরিস্থিতির সৃষ্টি হয় প্রশাসনের। মহিলা আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে আসেন পুরুষ পুলিশকর্মীরা। এ নিয়ে সমালোচনার মুখে পড়েছে বাম সরকার। এই প্রেক্ষিতে কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্য, ‘‘এই সরকার (কেরল) সমান অধিকারের কথা বলেন। এখন মহিলাদের উপর এই আক্রমণের ব্যাখ্যা কী দেওয়া হবে? মুখ্যমন্ত্রী (বিজয়ন) বলে থাকেন, এটা মানুষের সরকার। কোন মানুষের কথা বলেন তিনি?’’

এর পরই বিজয়নকে ‘স্বৈরতান্ত্রিক’ বলে আক্রমণ করেন মুরলীধরণ। কে-রেল প্রকল্প নিয়ে বাম সরকারের ভূমিকাকে লজ্জাজনক বলেও মন্তব্য করতে শোনা যায় তাঁকে। বলেন, ‘‘রেল কেবল ডিপিআর তৈরির অনুমতি দিয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী বিজয়ন মানুষকে ভুল তথ্য দিয়েছেন। মানুষের সঙ্গে জবরদস্তি করে কেন্দ্র কোনও প্রকল্প করবে না।’’ পরে পুলিশ, প্রশাসনের সমালোচনায় মুখর হন তিনি।

Advertisement

অন্য দিকে, এই প্রকল্প ঘিরে অশান্তিকে কেন্দ্র করে কেরল বিধানসভায় প্রতিবাদ করেন বিরোধীরা। কেরল সরকারের বিরুদ্ধে লেখা নানা পোস্টার দেখা যায় বিরোধী বিধায়কদের হাতে। যদিও এর কোনও প্রতিক্রিয়া দেননি পিনারাই কিংবা তাঁর দল।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন