জেটকে ক্ষতিপূরণ দিতে নির্দেশ 

শুক্রবারের এই নির্দেশের কপি পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেট কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯ ০৩:৫০
Share:

জেট এয়ারওয়েজকে প্রায় আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল কলকাতার ক্রেতা সুরক্ষা আদালত।—ছবি রয়টার্স।

উড়ানে দেরি। তার জন্য জেট এয়ারওয়েজকে প্রায় আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিল কলকাতার ক্রেতা সুরক্ষা আদালত। শুক্রবারের এই নির্দেশের কপি পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন জেট কর্তৃপক্ষ।

Advertisement

কলকাতার ‘ইনস্টিটিউট অব সোস্যাল অ্যান্ড কালচারাল স্টাডিজ’ গত বছর ২৩ ও ২৪ জানুয়ারি দিল্লিতে আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করেছিল। তাতে যোগ দিতে ঢাকা থেকে ১৩ জন অতিথির আসার কথা ছিল জেটের বিমানে। সেটি কলকাতায় পৌঁছনোর কথা ছিল ২২ জানুয়ারি বিকেল ৫টা ৫০ মিনিটে। কিন্তু ক্ষতিগ্রস্ত বিমানের যন্ত্রাংশ বদল করতে গিয়ে বিমানটি ঘণ্টা দুই দেরিতে কলকাতায় পৌঁছোয়। ফলে অতিথিরা দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার উড়ান ধরতে পারেননি। ফেরত পাননি সেই টিকিটের ১ লক্ষ ২০ হাজার টাকা। সে রাতে প্রায় ৪২ হাজার টাকা খরচ করে তাঁদের কলকাতায় হোটেলে থাকতে হয়। ২৩ জানুয়ারি ১ লক্ষ ৯৩ হাজার টাকা দিয়ে ইন্ডিগোর বিমানে তাঁরা দিল্লিতে পৌঁছন। সেমিনার তখন শুরু হয়ে গিয়েছে।

জেটের কাছ থেকে ৫ লক্ষ টাকা এবং মামলা চালানোর খরচ আরও ৫০ হাজার টাকা দাবি করেছিল কলকাতার ওই সংস্থা। ক্রেতা সুরক্ষা আদালত জেটকে কলকাতার হোটেল খরচ, ইন্ডিগোর টিকিটের দাম ও ২০ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে বলেছে। জেট জানিয়েছিল, ঘটনার দিন ঢাকায় নামার সময়ে জেটের বিমান ক্ষতিগ্রস্ত হয়। যন্ত্রাংশ বদল করার জন্য তাদের অপেক্ষা করতে হয়। সেই কারণেই ফিরতি উড়ান ছাড়তে দেরি হয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন