Kota Student Missing

নিজেকে ‘অপহরণ’! বাড়ি থেকে ৩০ লাখ মুক্তিপণও দাবি, কোটার ছাত্রীকে খুঁজছে পুলিশ

মধ্যপ্রদেশের তরুণীকে কোটায় পড়তে পাঠানো হয়েছিল। তিনি কোটার হস্টেলে দিন তিনেক থেকেছেন। পুলিশ জানতে পেরেছে, বিদেশ যাওয়ার জন্য এক বন্ধুর সঙ্গে মিলে পরিকল্পনা করেছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৬:৪৬
Share:

—ফাইল চিত্র।

কোটায় পড়তে গিয়েছিলেন তরুণী। বাবা-মা প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য তাঁকে সেখানে পাঠিয়েছিলেন। কিন্তু তরুণী কোটায় নয়, যেতে চান বিদেশে। তার জন্য বাবা-মায়ের কাছ থেকেই টাকা আদায় করার পরিকল্পনা করেছিলেন। নিজেই নিজের অপহরণের গল্প সাজিয়েছিলেন। পুলিশ তাঁর সেই ছক ভেস্তে দিয়েছে। যদিও এখনও তরুণীকে খুঁজে পাওয়া যায়নি।

Advertisement

২১ বছরের ওই তরুণী মধ্যপ্রদেশের বাসিন্দা। বাবার সঙ্গে কিছু দিন আগেই রাজস্থানের কোটায় পৌঁছেছিলেন। পুলিশ জানিয়েছে, কোটায় মাত্র তিন দিন থেকেছিলেন ওই তরুণী। এক বন্ধুর সঙ্গে মিলে বিদেশ যাওয়ার পরিকল্পনাও করে ফেলেছিলেন। ওই বন্ধুটিও বিদেশেই যেতে চান। অভাব ছিল কেবল টাকার।

কোটা থেকে সরাসরি ইনদওরে চলে গিয়েছিলেন তরুণী। সেখানে বসেই অপহরণের গল্প ফাঁদেন। অচেনা নম্বর থেকে বাবার ফোনে হাত-পা বাঁধা অবস্থায় নিজের ছবি পাঠান ওই তরুণী। অপহরণকারী সেজে দাবি করেন ৩০ লক্ষ টাকা। গত ১৮ মার্চ এই সংক্রান্ত অভিযোগ নিয়ে থানায় যান তরুণীর বাবা।

Advertisement

পুলিশ সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে জানতে পারে, তরুণী কোটায় নেই। তিনি আগে থেকেই ইনদওরে রয়েছেন। অথচ, কোটা থেকে নিয়মিত ক্লাস, কোচিং এবং পড়াশোনা সংক্রান্ত ভুয়ো ছবি পাঠিয়ে বাবা-মাকে বিভ্রান্ত করেছেন তিনি।

ইনদওরে তরুণীর খোঁজ চলছে। ইতিমধ্যে পুলিশ জানিয়েছে, ওই তরুণীর অবস্থান সংক্রান্ত কোনও তথ্য কেউ দিতে পারলে, থানা থেকে তাঁকে পুরষ্কৃত করা হবে। ২০ হাজার টাকা দেওয়া হবে বলেও ঘোষণা করেছে কোটা পুলিশ। এসপি অমৃতা দুহান জানিয়েছেন, তরুণী কোনও অপরাধ করেননি। সাংবাদিক বৈঠকে তরুণীর উদ্দেশে তিনি আশ্বাসের বার্তাও দিয়েছেন। বাড়ি ফিরতে অনুরোধ করা হয়েছে তাঁকে। তরুণীর একটি ছবিও ছড়িয়ে দেওয়া হয়েছে পুলিশের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন