পদ নেবেন না কুণাল

তৃণমূল বলছে, সাসপেন্ড করা হয়েছে তাঁকে। শুক্রবার তিনিই টেলিকম মন্ত্রক থেকে চিঠি পেয়েছেন, মন্ত্রকের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান হওয়ার জন্য। কুণাল ঘোষ শনিবার জানিয়ে দিলেন, ওই পদ তিনি গ্রহণ করছেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০১৭ ০৩:১৭
Share:

নিজের বাড়িতে সাংবাদিকদের মুখোমুখি কুণাল। ছবি: স্বাতী চক্রবর্তী।

তৃণমূল বলছে, সাসপেন্ড করা হয়েছে তাঁকে। শুক্রবার তিনিই টেলিকম মন্ত্রক থেকে চিঠি পেয়েছেন, মন্ত্রকের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান হওয়ার জন্য। কুণাল ঘোষ শনিবার জানিয়ে দিলেন, ওই পদ তিনি গ্রহণ করছেন না। কারণ দু’টি। এক, মামলার জন্য নানা জায়গায় ছুটতে হচ্ছে তাঁকে। দুই, তিনি ফের সাংবাদিকতায় ফিরতে চান। ফলে ওই দায়িত্ব পালনের জন্য সময় পাবেন না। তবে এই পদের জন্য তাঁকে বিবেচনা করায় মন্ত্রককে ধন্যবাদ জানিয়েছেন কুণাল। সোমবার পদ না নেওয়ার কথা জানিয়ে তিনি চিঠি পাঠাবেন টেলিকম মন্ত্রকে।

Advertisement

প্রশ্ন উঠছে, দল সাসপেন্ড করা সত্ত্বেও কী ভাবে সংসদীয় কমিটির পদে তাঁর নাম বিবেচিত হল? জবাবে পাল্টা প্রশ্ন কুণালের, ‘‘এখনও সাসপেনশনের চিঠি পাইনি। প্রতি মাসে আমার (সাংসদ হিসেবে পাওয়া) বেতন থেকে ১০ হাজার টাকা তৃণমূলের সদস্যপদের জন্য দলীয় তহবিলে যায়। তা হলে কী ভাবে তা নেওয়া হচ্ছে?’’ সুদীপ গ্রেফতারের পরে তৃণমূলের নেতা-কর্মীদের বিক্ষোভ প্রসঙ্গে কুণালের কটাক্ষ, ‘‘আমার আবেদন, আপনারা এ সব করবেন না। যাঁরা টাকা নিয়ে বিদেশে গিয়েছিলেন তাঁরা তো আপনাদের নিয়ে যাননি! আপনাদের আবেগকে ব্যবহার করে তাঁরা নিজেদের বাঁচানোর চেষ্টা করছেন।’’ কুণালের দাবি, দল তদন্ত করুন এ নিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন