Crime

আত্মীয়কে খুনের চেষ্টা, এনসিপি সাংসদকে ১০ বছর কারাবাসের সাজা দিল লক্ষদ্বীপের আদালত

২০০৯ সালে মহম্মদ সালিহ নামে এক আত্মীয়ের সঙ্গে তর্কাতর্কির পর দলবল নিয়ে তাঁর উপর হামলা চালান এনসিপি সাংসদ মহম্মদ ফয়জ়ল। ওই হামলায় গুরুতর জখম হন ওই আত্মীয়।

Advertisement

সংবাদ সংস্থা

লক্ষদ্বীপ শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৭:৪১
Share:

মহম্মদ ফয়জ়ল-সহ ৪ জনের জামিন খারিজ করে দিয়েছে লক্ষদ্বীপের এক আদালত। ছবি: সংগৃহীত।

১৪ বছর আগে আত্মীয়কে খুনের চেষ্টার অপরাধে এনসিপি সাংসদ মহম্মদ ফয়জ়লকে দশ বছরের সশ্রম কারাদণ্ড দিল লক্ষদ্বীপের এক আদালত। এই মামলায় বুধবার ফয়জ়লের মতোই একই সাজা পেয়েছেন আরও ৩ জন। যদিও এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতের কোর্টের দ্বারস্থ হতে পারেন ফয়জ়ল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ২০০৯ সালে দলবল নিয়ে এক আত্মীয়কে খুনের চেষ্টা করেন বলে সাংসদের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল। একটি শেড তৈরি করা নিয়ে মহম্মদ সালিহ নামে ওই আত্মীয়ের সঙ্গে ঝামেলা চলছিল ফয়জ়লের। তা নিয়ে তর্কাতর্কির পর দলবল নিয়ে সালিহর উপর হামলা চালান ফয়জ়ল। ওই হামলায় গুরুতর জখম হন সালিহ। চিকি়ৎসার জন্য তাঁকে বিমানে করে কেরলে নিয়ে যাওয়া হয়েছিল। বেশ কয়েক মাস কেরলের হাসপাতালে চিকি়ৎসাধীন ছিলেন তিনি।

সালিহকে খুনের চেষ্টার অভিযোগে লোকসভার সাংসদ ফয়জ়ল-সহ ২৩ জনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছিল। বুধবার ফয়জ়ল-সহ ৪ জনের জামিন খারিজ করে দেয় লক্ষদ্বীপের এক আদালত।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, এই রায়ের বিরুদ্ধে কেরল হাই কোর্টে যেতে পারেন ফয়জ়ল। লক্ষদ্বীপ ওই আদালতের আওতাধীন। ফলে খুনের চেষ্টার মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর সাংসদ পদ খারিজ হওয়া আটকাতে আবেদন নিয়ে ওই হাই কোর্টের দ্বারস্থ হতে পারেন ফয়জ়ল। যদিও এ বিষয়ে ফয়জ়লের প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন