তাওয়াংয়ে ধস, হত অন্তত ১৭

টানা বৃষ্টিতে ধসে গেল তাওয়াংয়ে নির্মীয়মান পাঁচ তারা হোটেল চত্বরের পাশের জমি। ঘুমের মধ্যেই মারা গেলেন সেখানে শ্রমিক শিবিরে থাকা অন্তত ১৭ জন। তাওয়াং থেকে পাঁচ কিলোমিটার দূরে ফামলা এলাকায় অরুণাচলপ্রদেশের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী দোর্জি খান্ডুর পরিবারের মালিকানাধীন জমিতে হোটেলটি তৈরি করছিলেন তাঁর ছেলে তথা রাজ্যের প্রাক্তন পর্যটনমন্ত্রী পেমা খান্ডু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গুয়াহাটি শেষ আপডেট: ২২ এপ্রিল ২০১৬ ১২:০৩
Share:

চলছে উদ্ধারকাজ। নিজস্ব চিত্র।

টানা বৃষ্টিতে ধসে গেল তাওয়াংয়ে নির্মীয়মান পাঁচ তারা হোটেল চত্বরের পাশের জমি। ঘুমের মধ্যেই মারা গেলেন সেখানে শ্রমিক শিবিরে থাকা অন্তত ১৭ জন। তাওয়াং থেকে পাঁচ কিলোমিটার দূরে ফামলা এলাকায় অরুণাচলপ্রদেশের প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী দোর্জি খান্ডুর পরিবারের মালিকানাধীন জমিতে হোটেলটি তৈরি করছিলেন তাঁর ছেলে তথা রাজ্যের প্রাক্তন পর্যটনমন্ত্রী পেমা খান্ডু। পুলিশ ও প্রশাসন সূত্রে খবর, গত কাল রাত ৩টে নাগাদ হোটেলের পাশে থাকা শ্রমিক শিবির ও একাধিক বাড়ি ধসে পড়ে। খারাপ আবহাওয়া ও অন্ধকারের জন্য ব্যহত হয় উদ্ধারকাজ। তার মধ্যেই সেনাবাহিনীর সাহায্যে পাথর ও মাটি সরানোর কাজ শুরু হয়। শুক্রবার সকাল পর্যন্ত ধসের তলা থেকে ১৭ জন শ্রমিকের দেহ উদ্ধার হয়েছে। তাঁরা সকলেই অসমের ঢেকিয়াজুলি, বালিপাড়া ও বরপেটা থেকে যাওয়া ঠিকা শ্রমিক। ধসে চাপা পড়া বাড়ি ও শিবিরের তলায় আরও দেহ রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। অনেকেই নিখোঁজ। দুজনকে জীবন্ত উদ্ধার করা গিয়েছে। শিবিরে অন্তত ১৮ জন শ্রমিক ছিলেন।

Advertisement

আরও পড়ুন:
আকাশ থেকে খসে পড়ল বাক্স, আতঙ্ক ধলাইয়ে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন