National news

মহাকাল মন্দির উড়িয়ে দেওয়ার হুমকি দিল লস্কর-ই-তৈবা

সম্প্রতি এমনই একটা হুমকি চিঠি হাতে পেয়ে আঁতকে ওঠেন জয়পুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার। মধ্যপ্রদেশ, রাজস্থান এবং গুজরাতের বিভিন্ন রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ড এবং মন্দিরে বিস্ফোরণ ঘটানোর হুমকি দেওয়া হয়েছে ওই চিঠিতে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৮ ১৫:০৮
Share:

—ফাইল চিত্র।

সমস্ত জিহাদিদের মৃত্যুর বদলা! এ বছর দশেরা এবং দিওয়ালি পালন করব বোমা দিয়ে!

Advertisement

সম্প্রতি এমনই একটা হুমকি চিঠি হাতে পেয়ে আঁতকে ওঠেন জয়পুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার। মধ্যপ্রদেশ, রাজস্থান এবং গুজরাতের বিভিন্ন রেলওয়ে স্টেশন, বাসস্ট্যান্ড এবং মন্দিরে বিস্ফোরণ ঘটানোর হুমকি দেওয়া হয়েছে ওই চিঠিতে। বিস্ফোরণে মধ্যপ্রদেশের মহাকাল মন্দিরও উড়িয়ে দেওয়ার কথাও রয়েছে।

তদন্তকারী অফিসার সূত্রে খবর, ২৯ সেপ্টেম্বর এই হুমকি চিঠি পান জয়পুরের ওই স্টেশন ম্যানেজার। হুমকি চিঠিটা ছিল পাক জঙ্গি গোষ্ঠী লস্কর ই-তৈবার। পাকিস্তানের রাওয়ালপিন্ডির লস্কর-ই তইবার এরিয়া কমান্ডার মৌলবী আবু শেখের তরফে ওই হুমকি চিঠি পাঠানো হয়েছিল। অন্তত চিঠির শেষে তেমনটাই উল্লেখ করা ছিল। নির্দিষ্ট কোনও তারিখের উল্লেখ ওই চিঠিতে ছিল না। তবে প্রাথমিক ভাবে তদন্তকারীরা জানান, ২০ অক্টোবর এবং ৯ নভেম্বরে এই হুমকি চিঠির প্রভাব পড়ার কথা ছিল দেশে।

Advertisement

কিন্তু ২০ অক্টোবর তেমন কোনও ঘটনা ঘটেনি। তবে বিপদ এখনও কাটেনি বলে জানাচ্ছেন তদন্তকারী অফিসারেরা। ফলে ৯ নভেম্বরের আগেই নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাটো করা হয়েছে।

আরও পড়ুন: আর ভয় নেই, ভারতকে জানাল চিন, স্বস্তি অরুণাচল-অসমে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন