অনুমতি বাতিল

প্রায় সাড়ে চার হাজার অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থার অনুমতি বাতিল করার নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার। সেই তালিকায় এমন কিছু সংস্থার নামও রয়েছে, যেগুলির মাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, হৃদ্‌রোগ চিকিৎসা কেন্দ্র, বার অ্যাসোসিয়েশনগুলিতে বিদেশ থেকে অর্থসাহায্য পাওয়া যায়।

Advertisement

নয়াদিল্লি

শেষ আপডেট: ১১ জুন ২০১৫ ০৩:০৭
Share:

প্রায় সাড়ে চার হাজার অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থার অনুমতি বাতিল করার নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার। সেই তালিকায় এমন কিছু সংস্থার নামও রয়েছে, যেগুলির মাধ্যমে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, হৃদ্‌রোগ চিকিৎসা কেন্দ্র, বার অ্যাসোসিয়েশনগুলিতে বিদেশ থেকে অর্থসাহায্য পাওয়া যায়। এই তালিকায় পড়ছে পঞ্জাব বিশ্ববিদ্যালয়, গুজরাত আইন বিশ্ববিদ্যালয়, গার্গী কলেজ, বিক্রম সারাভাই ফাউন্ডেশন, দিল্লির লেডি আরউইন কলেজ ইত্যাদি। অলাভজনক সংস্থাগুলির আয়-ব্যয়ের বার্ষিক হিসেবে অসঙ্গতি মেলার পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে অনুসন্ধান করে বেশ কিছু অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থার ডানা ছাঁটা শুরু হয় এপ্রিলে। প্রাথমিক ভাবে প্রায় ন’হাজার সংস্থার অনুমতি বাতিল হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন