coronavirus

সকলকে টিকা দেওয়া হোক, প্রধানমন্ত্রীকে চিঠি কেজরীবালের

রবিবার দিল্লিতে নতুন করে ৪,০৩৩ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। ২১ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৯:২২
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ

বয়সের বিচার না করে টিকা দেওয়া হোক সবাইকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। তিনি চিঠিতে লিখেছেন, ‘যদি এই বয়সের শর্ত তুলে দেওয়া হয়, তা হলে দিল্লি তিন মাসের মধ্যে রাজ্যের সমস্ত সাধারণ মানুষের কাছে টিকা পৌঁছে দিতে পারবে’।

Advertisement

রবিবার দিল্লিতে নতুন করে ৪,০৩৩ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। ২১ জনের মৃত্যু হয়েছে। দিল্লিতে এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৬ লক্ষ ৭৬ হাজার ৪১৪-তে। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১১ হাজার ৮১ জনের। এই পরিস্থিতিতে কেজরীবালের মত, ‘‘করোনার বিরুদ্ধে লড়াইয়ে কেন্দ্রীয় সরকার আগাগোড়া দিল্লিকে সাহায্য করেছে। আমরা মনে করি, দিল্লি সরকারের দেওয়া এই পরামর্শগুলি মেনে চললে আরও ভাল ভাবে করোনার বিরুদ্ধে লড়াই করা যাবে।’’

বর্তমানে কেন্দ্রীয় সরকার ৪৫ বছরের ঊর্ধ্বে টিকাকরণের প্রক্রিয়া চালাচ্ছে। যদিও করোনার দ্বিতীয় ঢেউ মাথাচাড়া দেওয়ার পর বিভিন্ন পক্ষ থেকে টিকাকরণের বয়সসীমা তুলে নেওয়ার আবেদন করা হচ্ছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনার দ্বিতীয় ঢেউ বেশি ছড়ালেও এর মারণক্ষমতা কম। যদিও রোগের সংক্রমণ রুখতে ছোট, ছোট কন্টেনমেন্ট জোন তৈরি করার কথা ভাবছে দিল্লির সরকার। পাশাপাশি, সরকারের পক্ষ থেকে করোনা জয়ীদের প্লাজমা দান করতে বলা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন