National

সীমান্তে জঙ্গি: পাক সেনাকর্তাকে উদ্বেগ জানাল ভারত

পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আশ্বাসের পরেও জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে যে ভাবে জঙ্গিরা প্রায়ই ভারতের সীমান্তের কাছে চলে আসছে, চোরাগোপ্তা ঢুকেও পড়ছে এ পারে, তাতে ভারতের তরফে গভীর উদ্বেগের কথা সরাসরি জানিয়ে দেওয়া হল পাকিস্তানকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৭ ১৮:১৪
Share:

জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর পাহারা।

পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের আশ্বাসের পরেও জম্মু-কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে যে ভাবে জঙ্গিরা প্রায়ই ভারতের সীমান্তের কাছে চলে আসছে, চোরাগোপ্তা ঢুকেও পড়ছে এ পারে, তাতে ভারতের তরফে গভীর উদ্বেগের কথা সরাসরি জানিয়ে দেওয়া হল পাকিস্তানকে। এ ব্যাপারে বৃহস্পতিবারই পাক সেনা-কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন ভারতীয় সেনাবাহিনীর মিলিটারি অপারেশনের ডিরেক্টর জেনারেল (ডিজিএমও) লেফটেন্যান্ট জেনারেল একে ভাটিয়া।

Advertisement

কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় গত কয়েক দিন ধরেই গুলিযুদ্ধ চলছে জঙ্গিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর। তারই প্রেক্ষিতে এ দিন পাক সেনাবাহিনীর মিলিটারি অপারেশনের ডিজি’র সঙ্গে কথা বলেন লেফটেন্যান্ট জেনারেল একে ভাটিয়া।

আরও পড়ুন- ‘ভারতীয়দের ওপর হেট ক্রাইম নিয়ে উদ্বেগে কেন্দ্র’

Advertisement

ভারতীয় সেনাবাহিনী সূত্রের খবর, পাক সেনা-কর্তৃপক্ষকে ভারতের উদ্বেগের কথা সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে। জানানো হয়েছে, ভাবগতিক সুবিধের নয় ঠাওর করে, হালে উরি সেক্টরে যে দুই পাক নাগরিক ফৈজল হুসেন আওয়ান ও আহসান খুরশিদকে ভারতীয় সেনাবাহিনীর হেফাজতে রাখা হয়েছিল, জেরা করার পর তাঁদের পাকিস্তানে ফেরত পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী কাল তাঁদের ওয়াঘা সীমান্তে পাক সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন