Coronavirus Lockdown

শঙ্কা বাড়াচ্ছে সংক্রমণ, ৩১ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়াল মহারাষ্ট্র, তামিলনাড়ু

কী ভাবে ধাপে ধাপে লকডাউন তোলা হবে বা কোথায়, কী ভাবে শিথিল করা হবে তা পরবর্তী কালে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ মে ২০২০ ১৫:০৬
Share:

লকডাউনে সুনসান মহারাষ্ট্র। ছবি: পিটিআই

তৃতীয় দফায় দেশ জুড়ে লকডাউনের মেয়াদ শেষ রবিবারই। এর মধ্যেই তার মেয়াদ আরও দু’সপ্তাহ বাড়ানোর ঘোষণা করে দিল মহারাষ্ট্র। আগামী ৩১ মে পর্যন্ত ওই রাজ্যে লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়ে দিয়েছে উদ্ধব ঠাকরের সরকার। একই পথে হেঁটে ৩১ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা করেছে তামিলনাড়ু সরকারও।

গত বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে বৈঠকের পর লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে বলে ইঙ্গিত দেন রাজ্যের শিল্প মন্ত্রী সুভাষ দেশাই। মুম্বই-সহ রাজ্যের বড় শহরগুলিতে লকডাউন বাড়ানো হতে পারে বলে জানান তিনি। এ দিন অবশ্য মহারাষ্ট্র সরকারের তরফে যে নির্দেশ জারি করা হয়েছে তাতে রাজ্য জুড়েই আগামী ৩১ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা করা হয়েছে। তবে এ-ও বলা হয়েছে, কী ভাবে ধাপে ধাপে লকডাউন তোলা হবে বা কোথায়, কী ভাবে শিথিল করা হবে তা পরবর্তী কালে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।

করোনা সংক্রমণ ও তার জেরে মৃতের সংখ্যায় সারা দেশের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সারা দেশে করোনা সংক্রমণের তিন ভাগের এক ভাগই ওই রাজ্যে। শুধু মাত্র মুম্বইতেই করোনায় আক্রান্ত ১৮ হাজারের বেশি মানুষ। পরিস্থিতি এমন য়ে কেন্দ্রীয় সরকারের কাছে আর্থিক প্যাকেজেরও দাবি করেছে মহারাষ্ট্র। অনেকেই আশঙ্কা করছেন, মে-র শেষাশেষি মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ৫০ হাজারে পৌঁছে যাবে। এই পরিস্থিতিতে রাশ টানতেই লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হয়েছে।

Advertisement

আরও পড়ুন: দেশের সর্বক্ষেত্রে বেসরকারি বিনিয়োগের দরজা খুলে দিলেন নির্মলা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন