উদ্ধার আট কোটি, ধৃত ৭ বিজেপি কর্মী

ভোট ঘোষণার পর থেকে শুধু তেলঙ্গানা থেকে এ পর্যন্ত ৪০ কোটি টাকা উদ্ধার হল। কমিশনের নির্দেশ অনুযায়ী, হাতে ১০ লক্ষ টাকার বেশি  নিয়ে ধরা পড়লে, তা আয়কর দফতরের কাছে জমা দিতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

হায়দরাবাদ শেষ আপডেট: ১০ এপ্রিল ২০১৯ ০৪:৫৬
Share:

বৃহস্পতিবার প্রথম দফা ভোট শুরুর তিন দিন আগে সাত বিজেপি সমর্থকের কাছ থেকে নগদ ৮ কোটি টাকা উদ্ধার করল তেলঙ্গানা পুলিশ। তাদের দাবি, হায়দরাবাদের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে বিজেপির দলীয় অ্যাকাউন্ট থেকে চেক কেটে ওই বিপুল পরিমাণ টাকা তোলা হয়েছে। চেকে বিজেপির রাজ্য সভাপতি কে লক্ষ্মণের সই রয়েছে বলে জানিয়েছে পুলিশ। অস্বস্তিতে পড়ে বিজেপির দাবি, পুরনো বকেয়া মেটাতে ওই টাকা তোলা হয়েছিল। রাজ্য সরকার ‘ষড়যন্ত্র’ করে পুলিশকে দিয়ে সেই টাকা বাজেয়াপ্ত করেছে।

Advertisement

ভোট ঘোষণার পর থেকে শুধু তেলঙ্গানা থেকে এ পর্যন্ত ৪০ কোটি টাকা উদ্ধার হল। কমিশনের নির্দেশ অনুযায়ী, হাতে ১০ লক্ষ টাকার বেশি নিয়ে ধরা পড়লে, তা আয়কর দফতরের কাছে জমা দিতে হবে। পুলিশ জানিয়েছে, সোমবার নগদ ২ কোটি টাকা নিয়ে গাড়ি করে যাওয়ার পথে দু’জনকে আটক করা হয়। ধৃতদের এক জন জানায়, একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের নারায়ণগুড়া শাখায় গিয়ে নন্দীরাজু গোপী নামে এক জনকে ওই টাকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল তাদের। ওই ব্যাঙ্কে গিয়ে পুলিশ আরও ৬ কোটি টাকা উদ্ধার করে। সেখানে হাজির নন্দীরাজু গোপী নামে ওই ব্যক্তিকেও গ্রেফতার করা হয়। গোপী বিজেপির রাজ্য সভাপতি লক্ষ্মণের সহকারী বলে জানা গিয়েছে। বিজেপি মুখপাত্র কৃষ্ণসাগর রাও মেনে নেন, ওই টাকা তাঁদেরই। তাঁর ব্যাখ্যা, একাধিক পরিষেবা প্রদানকারীর বকেয়া মেটাতেই ওই টাকা তোলা হয়েছে। পাশাপাশি তাঁর দাবি, এই ঘটনা তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)-এর চক্রান্ত।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন