প্রথম দফা ভোটে কড়া নিরাপত্তা উপত্যকায়

পুলওয়ামায় জঙ্গি হামলার পরেই কাশ্মীরে ১০০ কোম্পানি অতিরিক্ত বাহিনী পাঠানো হয়েছিল। তখনই বলা হয়েছিল, এটা আসন্ন ভোটের কথা মাথায় রেখে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৯ ০৪:৩৪
Share:

চার মূর্তি, কৃষ্ণনগর।

উত্তর কাশ্মীরের তিন জেলা বারামুলা, কুপওয়ারা এবং বান্দিপোরায় ভোট ১১ এপ্রিল। প্রথম দফায় সেখানে সুষ্ঠু এবং অবাধ ভোটগ্রহণ সুনিশ্চিত করতে কড়া নিরাপত্তা ব্যবস্থা মোতায়েন করা হয়েছে বলে আজ জানাল রাজ্য পুলিশ।

Advertisement

পুলওয়ামায় জঙ্গি হামলার পরেই কাশ্মীরে ১০০ কোম্পানি অতিরিক্ত বাহিনী পাঠানো হয়েছিল। তখনই বলা হয়েছিল, এটা আসন্ন ভোটের কথা মাথায় রেখে। ভোটের ঠিক আগে ওই তিন জেলায় আরও কিছু কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানাল রাজ্য পুলিশ। ভোটের দিন ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলেও ভূস্বর্গের ভোটারদের আশ্বাস দিলেন এক পুলিশ কর্তা।

শুধু বারামুলা লোকসভা কেন্দ্রেই ভোটগ্রহণ হবে প্রায় ১৮০০ বুথে। যার মধ্যে স্পর্শকাতর এবং অতি-স্পর্শকাতর বুথগুলিকে ইতিমধ্যেই চিহ্নিত করা হয়েছে বলে দাবি কমিশনের। পরিস্থিতির কথা মাথায় রেখে কিছু ভোটগ্রহণ কেন্দ্রে দু’ভাগে নিরাপত্তা বাহিনী পাঠানো হবে বলেও দাবি পুলিশের।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

তবে ভোটের নিরাপত্তায় সরাসরি থাকছে না সেনা। কিন্তু অবাঞ্ছিত অনুপ্রবেশ ঠেকাতে কিংবা বড় কোনও অশান্তি রুখতে সেনাবাহিনী সর্বত্রই সজাগ থাকবে। কড়া নজর থাকবে নিয়ন্ত্রণরেখায়। ভোটের দিন জঙ্গি-তৎপরতা রুখতেও তিন জেলায় সতর্ক প্রশাসন। পুলিশের দাবি, সেনা ও আধা-সেনা নিয়মিত টহল দিচ্ছে এলাকায়-এলাকায়। ভোটের জন্য আসা অতিরিক্ত বাহিনীকে গোড়ায় সাতটি স্কুল-কলেজে রাখা হয়েছিল। এখন বুথে-বুথে পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন