Madhyapradesh

Madhya Pradesh: লিভ ইন সম্পর্কে জড়িয়ে যৌন হেনস্থার অভিযোগ, ভিডিয়ো কলে আত্মহত্যার হুমকি

যুবকের বিরুদ্ধে অভিযোগ, তিনি তাঁর প্রেমিকাকে পর পর দু’বার জোর করে গর্ভপাত করাতে বলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

মধ্যপ্রদেশ শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২২ ১২:৪৩
Share:

সম্প্রতি মধ্যপ্রদেশ হাই কোর্ট ২৫ বছর বয়সি এক যুবকের অগ্রিম জামিন খারিজ করল। প্রতীকী ছবি

মধ্যপ্রদেশ হাই কোর্টের মতে, লিভ ইন সম্পর্ক এই সময়ে একটি স্বাভাবিক প্রবণতা হয়ে দাঁড়িয়েছে। আদালতে যে সব শ্লীলতাহানির অভিযোগ আসে, তার অধিকাংশ লিভ ইন সম্পর্ক থেকে জাত। সম্প্রতি মধ্যপ্রদেশ হাই কোর্ট ২৫ বছর বয়সি এক যুবকের অগ্রিম জামিন খারিজ করল। যুবকের বিরুদ্ধে অভিযোগ, তিনি তাঁর প্রেমিকাকে পর পর দু’বার জোর করে গর্ভপাত করাতে বলেন। দু’জনে একসঙ্গে থাকাকালীন যুবতীর অনিচ্ছা সত্ত্বেও শারীরিক সম্পর্ক স্থাপন করতেন তিনি।

পরে যুবতীটি এই সম্পর্ক থেকে বেরিয়ে আসেন। তাঁর বাড়ির লোকেরাই দেখাশোনা করে তাঁর বিয়ে ঠিক করেন। সেই খোঁজ পেতেই প্রাক্তন প্রেমিক ভয় দেখাতে শুরু করেন মেয়েটিকে। এমনকি মেয়েটির যে বাড়িতে বিয়ে ঠিক হয়, সেই পরিবারের সদস্যদের ভিডিয়ো কলে আত্মহত্যার হুমকিও দিতে থকেন যুবকটি। বারবার হুমকি দেওয়ায় অবশেষে বিয়েই ভেঙে যায় মেয়েটির।

Advertisement

মধ্যপ্রদেশ হাই কোর্টের ইনদওর বেঞ্চের বিচারপতি সুবোধ অভয়ঙ্কর জানিয়েছেন, আজকাল প্রত্যেক প্রাপ্তবয়স্ক মহিলার উচিত, সব দিক যাচাই করে এমন একজন মানুষের সঙ্গে লিভ ইন সম্পর্কে জড়ানো, যিনি জীবনের আগামী পথের সঙ্গী হওয়ার যোগ্য। হঠকারী কোনও সিদ্ধান্ত নিয়ে পরে আফসোস না করাই ভাল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন