Madras High Court

Madras High Court: ভার্চুয়াল শুনানির সময় মহিলার সঙ্গে ‘ঘনিষ্ঠ’, আইনজীবীকে সাসপেন্ড করল হাই কোর্ট

সান্থানার বিরুদ্ধে একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু হয়েছে। আদালত পুলিশকে অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করতে নির্দেশ দিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ১৭:২১
Share:

প্রতীকী ছবি।

হাই কোর্টের সিঙ্গল বেঞ্চে ভার্চুয়াল মাধ্যমে শুনানি চলছিল। সেই সময়ই এক মহিলার সঙ্গে ‘ঘনিষ্ঠ’ অবস্থায় ধরা পড়ার অভিযোগে এক আইনজীবীকে সাসপেন্ড করল মাদ্রাজ হাই কোর্ট।

অভিযুক্ত আইনজীবীর নাম আর ডি সান্থানা কৃষ্ণণ। তামিলনাড়ু এবং পুদুচেরি বার কাউন্সিলের তরফে এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, সমস্ত আদালত, ট্রাইব্যুনাল এবং বিচারবিভাগের সঙ্গে জড়িত প্রতিষ্ঠানে প্র্যাকটিস করতে পারবেন না সান্থানা। অভিযোগ থেকে যত দিন না মুক্তি পাবেন তত দিন কাজ থেকে বিরত থাকতে হবে তাঁকে।

Advertisement

সান্থানার বিরুদ্ধে একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু হয়েছে। আদালত পুলিশকে অভিযুক্তের বিরুদ্ধে মামলা দায়ের করতে নির্দেশ দিয়েছে। পাশাপাশি, অভিযুক্তের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে প্রয়োজনীয় পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছে বার কাউন্সিলকে। আদালত জানিয়েছে, শুনানি চলাকালীন জনসমক্ষে এ ধরনের অশ্লীল কাজকে কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। ভিডিয়োটি যাতে আরও ছড়িয়ে না পড়ে পুলিশ কমিশনারকে প্রয়োজনীয় পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন