National News

ভিন্ন ধর্মে প্রেমের মাশুল, ঝাড়খণ্ডে গাছে বেঁধে পিটিয়ে খুন যুবককে

ভিন্ন ধর্মের মেয়েকে ভালবাসার ‘অপরাধে’ মর্মান্তিকভাবে প্রাণ দিতে হল এক যুবককে। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গুমলা জেলায়। সংবাদ সংস্থা সূত্রে খবর, বছর কুড়ির মহম্মদ শালিক গুমলা জেলা সদরের রাজা কলোনির বাসিন্দা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৭ ১৬:৪৫
Share:

প্রতীকী চিত্র

ভিন্ন ধর্মের মেয়েকে ভালবাসার ‘অপরাধে’ মর্মান্তিকভাবে প্রাণ দিতে হল এক যুবককে। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের গুমলা জেলায়।

Advertisement

সংবাদ সংস্থা সূত্রে খবর, বছর কুড়ির মহম্মদ শালিক গুমলা জেলা সদরের রাজা কলোনির বাসিন্দা। পাশের সোসো গ্রামে‌র এক হিন্দু যুবতীর সঙ্গে বছর খানেক ধরে প্রণয়ের সম্পর্ক ছিল তাঁর। এর জন্য মাঝে মধ্যে হুমকির মুখেও পড়তে হয়েছে তাঁকে। এমনকী সোসো গ্রামে ঢুকলে ফল ভাল হবে না বলেও আগে হুমকি দেওয়া হয়েছে। গত বুধবার রাম নবমীর দিন শালিককে নিজের গ্রামে আসতে বলেন ওই যুবতী। প্রথমে কিন্তু কিন্তু করলেও পরে রাজি হন শালিক। পুলিশ সূত্রে খবর, দেখাসাক্ষাতের পর স্কুটারে করে প্রেমিকাকে বাড়ি পৌঁছে দিতে যান তিনি। কিন্তু ওই যুবতীর সঙ্গে তাঁকে দেখেই ঘিরে ধরে গ্রামবাসীদের একাংশ। হিন্দু মেয়ের সঙ্গে সম্পর্ক রাখার ‘অপরাধে’ শালিককে গাছে বেঁধে মারতে শুরু করে তারা।

আরও পড়ুন: ‘ডাকিনী বিদ্যা’য় ক্ষতির অভিযোগে দাদা-বৌদিকে জ্যান্ত পুড়িয়ে মারল ভাই

Advertisement

মহম্মদের শালিকের বাবা মহম্মদ মিনহাজ পুলিশকে জানান, সোসো গ্রামে ছেলেকে মারা হচ্ছে খবর পেয়েই সেখানে ছুটে গিয়েছিলেন। শালিককে গুরুতর আহত অবস্থায় গ্রামবাসীদের হাত থেকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যান তিনি। সেখান থেকে রাজেন্দ্র ইনসস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে তাঁকে স্থানান্তরিত করা হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

গুলাম থানার পুলিশ সুপার চন্দন কুমার ঝা জানান, ঘটনার পর এলাকায় কিছুটা উত্তেজনা ছড়ালেও পুলিশ তা কড়া হাতে দমন করেছে। ঘটনার দ্রুত তদন্তও শুরু করেছে পুলিশ। ঘটনায় যুক্ত থাকার অপরাধে তিন জনকে গ্রেফতার করেছে গুলাম থানার পুলিশ। আরও অনেককে খোঁজা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন