Jharkhand Murder

দাদার মাথা কেটে নিলেন ভাই, কাটা মুন্ডুর সঙ্গে তুললেন নিজস্বী! গ্রেফতার অভিযুক্ত

ঘটনাটি ঝাড়খণ্ডের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম কানু মুন্ডা (২৪)। তাঁর তুতোভাই, ভাইয়ের স্ত্রী-সহ মোট ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। জমি নিয়ে বিবাদের জেরে খুন বলে অনুমান পুলিশের।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ০৮:৩০
Share:

বচসার জেরে দাদার মাথা কেটে নেওয়ার অভিযোগ ভাইয়ের বিরুদ্ধে। প্রতীকী ছবি।

জমি বিবাদকে কেন্দ্র করে ভয়ঙ্কর ঘটনা ঝাড়খণ্ডে। বচসার জেরে তুতো দাদার মাথা কেটে নিলেন ভাই। তাঁর বন্ধুরা সেই কাটা মাথার সঙ্গে তুললেন নিজস্বীও। রবিবার এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোট ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

ঘটনাটি ঝাড়খণ্ডের খুন্তি জেলার মুরহু এলাকার। পুলিশ জানিয়েছে, মৃতের নাম কানু মুন্ডা (২৪)। তাঁর বাবা দাসাই মুন্ডা গত ২ ডিসেম্বর ছেলের অপহরণের এফআইআর দায়ের করেছিলেন। অভিযোগপত্রে তিনি জানান, গত ১ ডিসেম্বর বাড়ির সকলে মাঠে কাজ করতে গিয়েছিলেন। কানু বাড়িতে একাই ছিলেন। ফিরে এসে তিনি দেখেন, কানু বাড়িতে নেই। প্রতিবেশীরা জানান, ভাইপো সাগর এবং তাঁর বন্ধুরা এসে কানুকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়েছে। অনেক খুঁজেও ছেলেকে না পেয়ে থানায় যান কানুর বাবা।

ঝাড়খণ্ড পুলিশকর্তা অমিত কুমারের নেতৃত্বে একটি দল অভিযুক্তদের সন্ধানে নামে। মূল অভিযুক্ত সাগর এবং তাঁর স্ত্রী-সহ ৬ জনকে গ্রেফতার করা হয়। তাঁদের গ্রেফতারির পর কানুর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। নিকটবর্তী একটি জঙ্গলে সেই দেহ পড়ে ছিল। কানুর মাথাটি ছিল দেহের থেকে ১৫ কিলোমিটার দূরে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, কানুকে মারার পর তাঁর কাটা মাথার সঙ্গে নিজস্বী তুলেছেন অভিযুক্তরা। পুলিশ তল্লাশি চালিয়ে ৫টি মোবাইল ফোন, ২টি রক্তমাখা ধারালো অস্ত্র এবং একটি গাড়ি উদ্ধার করেছে।

পুলিশ সূত্রে আরও জানানো হয়েছে, আদিবাসী দুই পরিবারের মধ্যে জমি নিয়ে দীর্ঘ দিনের বিবাদ। তার জেরেই এই নৃশংস হত্যাকাণ্ড বলে মনে করা হচ্ছে। তদন্ত চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন