PM Modi Security Breach

মোদীর কনভয়ের সামনে লাফিয়ে পড়ে বিজেপি কর্মীর চিৎকার, ‘চাকরি দিন’

নিরাপত্তার ফাঁক গলে মোদীর কনভয়ের একেবারে সামনে পৌঁছে গিয়েছিলেন যুবক। কনভয় থেকে তাঁর দূরত্ব ছিল মাত্র ২০ মিটার। তিনি প্রধানমন্ত্রীর কাছে চাকরির দাবি জানান।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বারাণসী শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৪৩
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী। —ফাইল চিত্র।

বারাণসীতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা লঙ্ঘন। তাঁর কনভয়ের সামনে লাফিয়ে পড়েন এক যুবক। পুলিশ খোঁজ নিয়ে জানতে পেরেছে, তিনি সক্রিয় বিজেপি কর্মী। ওই যুবক প্রধানমন্ত্রীর কাছে চাকরির দাবি জানাতে এই কাণ্ড ঘটান।

Advertisement

বারাণসী প্রধানমন্ত্রীর নির্বাচনী কেন্দ্র। সেখান থেকেই ভোটে জিতে সাংসদ তিনি। সেই বারাণসীর রুদ্রাক্ষ সেন্টারের কাছে মোদীর কনভয়ের সামনে আচমকা এসে পড়েন ওই যুবক। প্রধানমন্ত্রী তখন লালবাহাদুর শাস্ত্রী বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন। পুলিশ জানিয়েছে, যুবকের নাম কৃষ্ণ কুমার। উত্তরপ্রদেশের গাজ়িপুরের বাসিন্দা তিনি। মোদীর সঙ্গে দেখা করতে বারাণসীতে এসেছিলেন। যুবক মানসিক ভাবে পুরোপুরি সুস্থ নন বলেও জানতে পেরেছে পুলিশ।

নিরাপত্তার ফাঁক গলে মোদীর কনভয়ের একেবারে সামনে পৌঁছে গিয়েছিলেন যুবক। কনভয় থেকে তাঁর দূরত্ব ছিল মাত্র ২০ মিটার। গাড়ির সামনে দাঁড়িয়ে চিৎকার করে তিনি প্রধানমন্ত্রীর কাছে চাকরির দাবি জানান। যদিও নিরাপত্তারক্ষীরা প্রায় সঙ্গে সঙ্গেই যুবককে ধরে ফেলেন। তাঁকে আটক করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদ চলছে। তবে এই ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আরও এক বার প্রশ্ন উঠে গিয়েছে।

Advertisement

বারাণসীতে একটি আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা হবে। শনিবার তারই ভিত্তি প্রস্তর স্থাপন করতে গিয়েছিলেন মোদী। ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে ওই স্টেডিয়াম তৈরির কাজ শেষ হয়ে যাওয়ার কথা। এই নিয়ে তৃতীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম পাচ্ছে উত্তরপ্রদেশ। কানপুর এবং লখনউতে একটি করে স্টেডিয়াম রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন