Kiss on King Cobra's Head

১২ ফুটের শঙ্খচূড়ের মাথায় চুম্বন! যুবকের দুঃসাহস দেখে আঁতকে উঠতে হবে

যে ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে, সেখানে ক্যাপশনে লেখা, “১২ ফুটের শঙ্খচূড়ের মাথায় চুম্বন করতে পারবেন?”

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১৬:৩২
Share:

শঙ্খচূড়ের মাথায় চুম্বন। ছবি: ইনস্টাগ্রাম।

সাপের নাম শুনলেই বেশির ভাগ মানুষ আঁতকে ওঠেন। কিন্তু এক যুবককে দেখা গেল সাপের মাথায় চুম্বন করছেন। তা-ও আবার যে সে সাপ নয়, ১২ ফুটের শঙ্খচূড়। সাপ নিয়ে যুবকের সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই নেটাগরিকরা আঁতকে উঠেছেন। যদিও ভিডিয়োটিক সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। যে ভিডিয়োটি প্রকাশ্যে এসেছে, সেখানে ক্যাপশনে লেখা, “১২ ফুটের শঙ্খচূড়ের মাথায় চুম্বন করতে পারবেন?”

Advertisement

বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী যে যুবককে শঙ্খচূড়ের মাথায় ভয়ডরহীন ভাবে চুম্বন করছেন, তাঁর নাম নিক বিশপ। তিনি বিভিন্ন ভয়াল এবং বিষাক্ত প্রাণী নিয়ে কেরামতি দেখান। নিজেকে ‘স্নেক র‌্যাংলার’ হিসাবে দাবি করেন তিনি। ইনস্টাগ্রামেও বেশ জনপ্রিয় তিনি। কিন্তু যে ভাবে জীবনের ঝুঁকি নিয়ে তিনি শঙ্খচূড় নিয়ে কেরামতি দেখিয়েছেন, তা নিয়ে সমালোচনা করেছেন নেটাগরিকদের একাংশ। যদিও তাতে কোনও ভ্রূক্ষেপ নেই নিকের।

শঙ্খচূড় বিশ্বের অন্যতম বিষাক্ত সাপের মধ্যে একটি। এর বিষে নিউরোটক্সিন থাকে। এই সাপের কামড়ে হৃদ্‌কম্পন থেমে যেতে পারে। শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু হতে পারে। কিন্তু জীবনের ঝুঁকি আছে জেনেও নিক বিশালাকার সেই শঙ্খচূড় নিয়ে অবলীলায় কেরামতি দেখিয়ে নেটাগরিকদের চর্চায় উঠে এসেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন