১০ হাজার কয়েনের বস্তা পায়ে ফেলে খোরপোষ ‘শোধ’!

বিচ্ছেদের ৪ বছর পার। তাও কি না স্ত্রীকে এক পয়সাও খোরপোষ দেননি তিনি। লাফিয়ে লাফিয়ে বাড়ছিল বাকি থাকা খোরপোষের টাকা। বাধ্য হয়েই পুনরায় কোর্টের দ্বারস্থ হয় স্ত্রী। এ বারে আইনকে ফাঁকি দেওয়ার রাস্তাও বন্ধ হয়ে যায় স্বামীর।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০১৫ ১৫:০৭
Share:

বিচ্ছেদের ৪ বছর পার। তাও কি না স্ত্রীকে এক পয়সাও খোরপোষ দেননি তিনি। লাফিয়ে লাফিয়ে বাড়ছিল বাকি থাকা খোরপোষের টাকা। বাধ্য হয়েই পুনরায় কোর্টের দ্বারস্থ হয় স্ত্রী। এ বারে আইনকে ফাঁকি দেওয়ার রাস্তাও বন্ধ হয়ে যায় স্বামীর। বাধ্য স্বামী তাই আদালত কক্ষেই নিজের সমস্ত অর্থ উজাড় করে দিলেন স্ত্রীর সামনে। নয় নয় করে বস্তা ভর্তি ১০ হাজার কয়েন ফেললেন প্রাক্তন স্ত্রীর পায়ে!

Advertisement

২০১১ সালে পৃথ্বী সঙ্গে প্রজাপতির তাঁর স্ত্রী রামিলাবেনের বিচ্ছেদ হয়। এর পরেই খোরপোষ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন রামিলাবেন। প্রতি মাসে ১৫০০ টাকা রামিলাবেনকে দেওয়ার নির্দেশ দেয় বিচারক। কিন্তু নির্দেশ অনুযায়ী এক টাকাও খোরপোষ দেননি তিনি। রামিলাবেনও ছাড়াও পাত্রী নয়। ফের আদালতে যান। এ বারে বিচারক নির্দেশ দেন, বাকি থাকা খোরপোষ আদালতের সামনেই রামিলাবেনকে মিটিয়ে দিতে হবে। উপায় না দেখে নিজের জমানো বস্তা ভর্তি ১০ হাজার টাকার কয়েন নিয়েই হাজির হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন