Crime

বালিকাকে ধর্ষণের পর খুন! অভিযুক্ত যুবককে মৃত্যুদণ্ডের নির্দেশ গুজরাতের আদালতের

২০২০ সালের ৭ ফেব্রুয়ারি ৯ বছরের এক বালিকাকে ধর্ষণের পর খুন করা হয় বলে অভিযোগ ওঠে। সেই ঘটনায় অভিযুক্ত যুবককে মৃত্যুদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

সুরত শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৮:৩৭
Share:

২০২০ সালের ৭ ফেব্রুয়ারি বালিকাকে ধর্ষণের পর খুন করা হয় বলে অভিযোগ। প্রতীকী ছবি।

৯ বছরের বালিকাকে ধর্ষণের পর খুন করার অপরাধে ২২ বছরের এক যুবককে মৃত্যুদণ্ডের নির্দেশ দিল গুজরাতের বিশেষ আদালত। পাশাপাশি নির্যাতিতার পরিবারকে ১৭ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতেও সোমবার নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

২০২০ সালের ৭ ফেব্রুয়ারি গুজরাতের বলসাড় জেলার বাপি এলাকায় এক বালিকাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। ধর্ষণের পর তার দেহ ঝুলিয়ে দেওয়া হয়। অভিযোগ ওঠে বিহারের বাসিন্দা পেশায় শ্রমিক প্রদীপ রাজেশ ওরফে রাজেন্দ্রের বিরুদ্ধে।

পুলিশ সূত্রে খবর, বাপি এলাকায় বাড়িতে একা ছিল ওই বালিকা। তাঁর বাবা-মা এবং দাদা বাইরে গিয়েছিলেন। বাড়ি ফিরে বালিকাকে ঘরের মধ্যে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করেন তাঁরা বাবা। এই ঘটনার তদন্তে নামে পুলিশ। বালিকার ঘাড়ে আঘাতের চিহ্ন ছিল। এটা দেখেই সন্দেহ বাড়ে পুলিশের।

Advertisement

ময়নাতদন্তের রিপোর্টে উল্লেখ করা হয়, শ্বাসরোধের কারণে মৃত্যু হয়েছে ওই বালিকার। ওই বালিকাকে ধর্ষণ করার কথা পরে জানা যায়। অপরাধের ৩ দিনের মাথায় গ্রেফতার করা হয় অভিযুক্ত যুবককে। ওই বালিকা আত্মহত্যা করেছে বলে প্রথমে পুলিশের কাছে দাবি করেন অভিযুক্ত যুবক। পরে জেরায় খুনের কথা স্বীকার করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন