Ola

Ola: মোটরসাইকেলের চালক এবার আস্ত একটা গাধা! দেখুন ভাইরাল সেই ভিডিয়ো

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২২ ১১:৩৫
Share:

ছবি: ইনস্টাগ্রাম

সকালের ভরা বাজার। তার মধ্যে একটা মোটরসাইকেলকে ধীরে ধীরে টেনে নিয়ে যাচ্ছে আস্ত একটা গাধা। সঙ্গে রয়েছে কিছু লোক এবং তাদের সঙ্গে রয়েছে বেশ কিছু প্ল্যাকার্ড এবং ব্যানার। সেগুলিতে লেখা ‘প্রতারক সংস্থা থেকে দূরে থাকুন, এবং তাদের দু‘চাকার কোনও গাড়ি কেনা থেকে বিরত থাকুন।’ গত রবিবার এরকমই এক অভিনব প্রতিবাদের সাক্ষী থাকল মহারাষ্ট্রের বিদ জেলা।

Advertisement

ঘটনার সূত্রপাত, সচিন গিট্টে নামে জনৈক এক ব্যক্তির থেকে, যিনি ওই বিদ জেলারই বাসিন্দা। সম্প্রতি তিনি একটি বৈদ্যুতিক মোটরসাইকেল কিনেছিলেন। কিন্তু গাড়িটি কেনার কিছুদিনের মধ্যেই সেটিতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে। সচিন জানান, সংস্থাতে একাধিকবার অভিযোগ জানানো সত্ত্বেও কোনও সুরাহা হয়নি। সম্প্রতি প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, দু'চাকার ওই মোটরসাইকেলটি কেনার ছ‘মাসের মধ্যেই এটি খারাপ হয়ে যায়। সচিন আরও জানান, তিনি একাধিকবার সংস্থার গ্রাহক পরিষেবা হেল্পলাইনে ফোন করলে প্রতিবারই তাঁকে কড়া ভাষায় উত্তর দেওয়া হয়।

নিরুপায় সচিন কোনও রাস্তা খুঁজে না পেয়ে পথে না‌মেন এবং এই অভিনব কায়দায় প্রতিবাদ জানান। ঘটনাটির ভিডিয়ো নেট মাধ্যমে ছড়িয়ে পড়তেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। ‘লেট্সআপ’ নামক স্থানীয় একটি সংবাদমাধ্যমের ইনস্টাগ্রাম পেজ থেকে এই ভিডিওটি প্রকাশিত হয়।

Advertisement

সূত্র মারফত জানা গিয়েছে, সচিন বিষয়টি নিয়ে কনজিউমার ফোরামে আভিযোগ জানিয়েছেন। তিনি এও দাবি করেছেন যে, সরকারের উচিত সম্পূর্ণ ঘটনাটি তদন্ত করে সংস্থার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। কারণ এখানে উপভোক্তার আর্থিক সুরক্ষা অসংরক্ষিত।

বস্তুত, ওই সংস্থার বৈদ্যুতিক মোটরসাইকেল নিয়ে আগেও বিতর্ক তৈরি হয়েছে এবং গাড়িতে একাধিকবার আগুন ধরে যাওয়ার ঘটনাও সামনে এসেছে। এই মর্মে, গত ২৪শে এপ্রিল তাঁরা ১৪৪১টি বৈদ্যুতিক মোটরসাইকেল বাজার থেকে প্রত্যাহার করার সিন্ধান্ত নেয়। যদিও সংস্থার তরফ থেকে জানানো হয়, মোটরসাইকেলগুলি পুনরায় পরীক্ষা করা হবে এবং তারপর সেগুলি বাজারে ফের ছাড়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন