Maneka Gandhi

সরকারি আধিকারিককে খারাপ শব্দে ভর্ৎসনা করলেন মানেকা

গণবণ্টন ব্যবস্থায় দুর্নীতি-সহ একাধিক ইস্যু নিয়ে নিজের লোকসভা কেন্দ্র উত্তরপ্রদেশের পিলভিট থেকে একাধিক অভিযোগ পাচ্ছিলেন মানেকা গাঁধী।

Advertisement

সংবাদ সংস্থা

বরেলী (উত্তরপ্রদেশ) শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:৫৮
Share:

মানেকা গাঁধী। ফাইল চিত্র।

দুর্নীতি এবং ঘুষ নেওয়ার অভিযোগে সরকারি অফিসারদের প্রকাশ্যে ভর্ৎসনা করলেন কেন্দ্রীয় মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রী মানেকা গাঁধী। তাঁকে গালিগালাজ করতেও শোনা গিয়েছে প্রকাশ্যে আসা একটি ভিডিওয়। ওই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তা রীতিমতো ভাইরাল হয়ে ওঠে।

Advertisement

গণবণ্টন ব্যবস্থায় দুর্নীতি-সহ একাধিক ইস্যু নিয়ে নিজের লোকসভা কেন্দ্র উত্তরপ্রদেশের পিলভিট থেকে একাধিক অভিযোগ পাচ্ছিলেন মানেকা গাঁধী। সে সব অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার পিলভিটের বাহেরিতে এক সভার আয়োজন করা হয়। সাধারণ মানুষের পাশাপাশি সেখানে উপস্থিত ছিলেন গণবণ্টন ব্যবস্থার শীর্ষ কর্তারা। ছিলেন বিভিন্ন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরাও।

সেই সভাতেই দুর্নীতি ইস্যুতে বিভিন্ন সরকারি আধিকারিকদের রীতিমতো ভর্ৎসনা করেন কেন্দ্রীয় মন্ত্রী। এক জন সাপ্লাই ইনস্পেক্টরকে হিন্দি ভাষায় কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘‘তুমি হা...দার মত মোটা হচ্ছ। আর লোকের কাছ থেকে ঘুষ খাচ্ছ।’’ এখানেই শেষ হয়নি। কেন্দ্রীয় মন্ত্রীকে আরও বলতে শোনা যায়, ‘‘তুমি খারাপ লোক। আয়ের থেকে তোমার বেশি সম্পত্তি কী করে হল, আমি তার তদন্ত করাব।’’

Advertisement

কেন্দ্রীয় মন্ত্রীর সেই ভর্ৎসনার পুরো ঘটনাটি ভিডিও করে বিভিন্ন সংবাদ মাধ্যম। ৩৫ সেকেন্ডের সেই ভিডিও প্রকাশ্যে আসতেই তা রীতিমতো ভাইরাল হয়ে যায়। কেন্দ্রীয় মন্ত্রীর সমর্থনে টুইটও করেন অনেকে।

আরও পড়ুন: সরব মোদী বললেন, তাঁর পরীক্ষা উনিশে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন