Manish Sisodia

আবগারি দুর্নীতিকাণ্ডে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে গ্রেফতার করল সিবিআই

দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে গ্রেফতার করল সিবিআই। রবিবার ন’ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর অরবিন্দ কেজরীওয়ালের ‘ডেপুটি’কে গ্রেফতার করা হল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:২৯
Share:

মণীশ সিসৌদিয়াকে গ্রেফতার করল সিবিআই। ফাইল চিত্র।

আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার করা হল দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে। রবিবার প্রায় ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর অরবিন্দ কেজরীওয়ালের ‘ডেপুটি’কে গ্রেফতার করল সিবিআই। সিসৌদিয়ার গ্রেফতারিকে ‘গণতন্ত্রের জন্য কালো দিন’ বলে বর্ণনা করেছে আম আদমি পার্টি (আপ)।

Advertisement

তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে আগেই আশঙ্কা প্রকাশ করেছিলেন সিসৌদিয়া। রবিবার সেই আশঙ্কাই সত্যি হল। ৭-৮ মাস জেলে থাকার জন্য তিনি প্রস্তুত বলে জানিয়েছিলেন। আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীওয়াল আশ্বস্ত করেছিলেন যে, সিসৌদিয়ার পরিবারের দেখভাল করবেন তাঁরা।

Advertisement

গত বছর জন্মাষ্টমীর সকালে সিসৌদিয়ার বাড়ি-সহ আরও বেশ কয়েকটি এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছিল সিবিআই। প্রায় ১৪ ঘণ্টা ধরে দিল্লির উপমুখ্যমন্ত্রীর বাড়িতে অভিযান চালানো হয়েছিল। এর পর তাঁর ব্যাঙ্ক লকারও খতিয়ে দেখেন তদন্তকারীরা। গত অগস্টে সিসৌদিয়া এবং আরও ১৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর পর গত রবিবার সিসৌদিয়াকে আবার তলব করে সিবিআই। কিন্তু, বাজেট প্রস্তুতির জন্য গত রবিবার হাজিরা দেননি তিনি। দিল্লি সরকারের অর্থ দফতরের দায়িত্ব রয়েছে মণীশের কাঁধে। তাই ২০২৩-২৪ অর্থবর্ষের বাজেট প্রস্তুত করার কাজে ব্যস্ত রয়েছেন বলে জানিয়েছিলেন সিসৌদিয়া। এর পর এই রবিবার তাঁকে আবার তলব করা হয়েছিল। আর তার পরই জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার করা হল সিসৌদিয়াকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন