মনমোহন সফল প্রধানমন্ত্রী ছিলেন, দাবি শিবসেনার

১১ জানুয়ারি ছবিটি মুক্তি পাবে। তাতে মনমোহনের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের।

Advertisement

সং‌বাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০১৯ ০৪:৩৮
Share:

প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ।—ফাইল চিত্র।

‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ নিয়ে বিতর্ক থামছে না। প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ তথা ইউপিএ সরকারের অন্দরমহলের ঘটনার ভিত্তিতে তৈরি এই ছবি। শনিবার শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেছেন, মনমোহন সিংহকে ‘হঠাৎ শিকে ছেঁড়া’ (অ্যাক্সিডেন্টাল) প্রধানমন্ত্রী নয় বরং এক জন সফল প্রধানমন্ত্রী বলেই মনে করেন তিনি। তিনি বলেন, ‘‘যদি কেউ ১০ বছর ধরে প্রধানমন্ত্রীর পদে থাকেন এবং লোকে মান্য করে, তবে আমি তাঁকে হঠাৎ শিকে ছেঁড়া প্রধানমন্ত্রী বলে মনে করি না। নরসিংহ রাও-এর পরে যদি কেউ সফল প্রধানমন্ত্রী হন, তিনি মনমোহন সিংহ।’’

Advertisement

১১ জানুয়ারি ছবিটি মুক্তি পাবে। তাতে মনমোহনের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের। গত বৃহস্পতিবার বিজেপি ছবিটির ট্রেলার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে বলে, ‘কী ভাবে একটা পরিবার দশ বছর ধরে দেশকে বন্ধক রেখেছিল ছবিতে সে গল্পই রয়েছে।’ এর পরেই বিতর্ক শুরু হয়। কংগ্রেস দাবি করে, লোকসভা ভোটের আগে ছবিটিকে হাতিয়ার করে প্রচার পেতে চায় বিজেপি। এই পরিস্থিতিতে শরিক দল শিবসেনার নেতার বক্তব্য বিজেপির অস্বস্তি বাড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন