Road Accident

নিয়ন্ত্রণ হারিয়ে একের পর এক গাড়ি, বাইকে ধাক্কা ট্রাকের, কেনিয়ায় পিষে মৃত্যু ৪৯ জনের

পুলিশ কম্যান্ডার জিওফ্রে মায়েক সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, কেরিচো এবং নাকুরুর মাঝে হাইওয়েতে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা সঙ্কটজনক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নাইরোবি শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৮:১৩
Share:

দুর্ঘটনায় তালগোল পাকিয়ে গিয়েছে গাড়িগুলি। ছবি: পিটিআই।

নিয়ন্ত্রণ হারিয়ে একের পর এক গাড়ি, বাইকে ধাক্কা মারল একটি ট্রাক। আর সেই দুর্ঘটনায় পিষে মৃত্যু ৪৯ জনের। আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে কেনিয়ায়।

Advertisement

কেনিয়ার সরকারি সূত্রে খবর, মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ধাক্কার অভিঘাত এতটাই ছিল যে, গাড়িগুলি তালগোল পাকিয়ে যায়। আর তার ভিতরে পিষ্ট হয়ে মৃত্যু হয়েছে বহু মানুষের। বেশ কিছু গাড়ির ভিতরে অনেকে আটকে রয়েছেন বলেও আশঙ্কা প্রকাশ করেছেন উদ্ধারকারীরা।

পুলিশ কম্যান্ডার জিওফ্রে মায়েক সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, কেরিচো এবং নাকুরুর মাঝে হাইওয়েতে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা সঙ্কটজনক। কেনিয়ার পরিবহণ মন্ত্রী কিপচুম্বা মুরকোমেন বলেন, “এটি কেনিয়ার অন্যতম ভয়াবহ দুর্ঘটনা। আমরা ৪৯ জনকে হারিয়েছি।”

Advertisement

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, রাস্তায় যানজট ছিল। ফলে খুব ধীরে ধীরে গাড়ি চলছিল। আচমকাই বিকট একটা শব্দ শোনা যায়। পিছনের দিকে তাকাতেই দেখা যায় একটি বিশাল ট্রাক একের পর এক গাড়ি, বাইক পিষে দিয়ে এগিয়ে আসছে। বেশ কয়েকটি বাসকেও ধাক্কা মারে সেটি। বাসগুলি উল্টে যায়। চারদিকে তখন চিৎকার আর আর্তনাদে ভরে উঠেছিল। একের পর এক গাড়িগুলিকে পিষে দিয়ে ট্রাকটি উল্টে যায়। তাঁর কথায়, “এমন ভয়ানক দৃশ্য আগে কখনও দেখিনি। চারদিকে গাড়িগুলি তালগোল পাকিয়ে গিয়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন