Uttar Pradesh

প্রবল বর্ষণে দেওয়াল ভেঙে লখনউয়ে মৃত্যু কমপক্ষে ন’জনের, চলছে উদ্ধারকাজ

এই ঘটনায় দু:খপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবারকে চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন যোগী।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৮:৫৮
Share:

বৃষ্টিতে ভেঙে পড়েছে দেওয়াল। ছবি টুইটার।

প্রবল বৃষ্টিতে বাড়ির দেওয়াল ভেঙে বিপত্তি। লখনউয়ের দিলকুশা এলাকায় শুক্রবার দেওয়াল ভেঙে কমপক্ষে ন’জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন আরও এক জন। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ ও উদ্ধারকারী দল। জোরকদমে চলছে উদ্ধারকাজ।

Advertisement

এই ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ঘটনাস্থলে যেতে শীর্ষ আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মৃতদের পরিবারকে চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন যোগী। আহত ব্যক্তির চিকিৎসা যাতে যথাযথ ভাবে করা হয়, সেই নির্দেশও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আবহাওয়া দফতর জানিয়েছে, ঝাঁসি, ওরাই, লখনউ, কানপুর, বাহরাইচ-সহ উত্তরপ্রদেশের একাধিক জেলায় গত ২৪ ঘণ্টা ধরে ভারী বৃষ্টি হচ্ছে। বরেলি, পিলভিট, শাহজাহানপুর, হারদৌই, সীতাপুর, কানপুর, প্রয়াগরাজে আগামী দু’দিন আরও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

Advertisement

প্রসঙ্গত, গত ক’দিন ধরেই খবরের শিরোনামে উত্তরপ্রদেশ। লখিমপুর খেরিতে দুই দলিত নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগে তেতে রয়েছে সে রাজ্যের রাজনীতি। বিরোধীদের নিশানায় বিদ্ধ হয়েছে যোগী প্রশাসন। এই ঘটনাতেও আর্থিক সাহায্য ঘোষণা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। এমনকী, দোষীদের এক মাসের মধ্যে সাজা দেওয়ার কথাও বলেছেন। কিন্তু, সে রাজ্যে যে ভাবে একের পর এক নারী নির্যাতনের খবর প্রকাশ্যে আসছে এবং তা হাতিয়ার করে যে ভাবে বিরোধী সরব হচ্ছে, তাতে যোগী সরকারের অস্বস্তি বাড়ছে বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন